• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
জবরদস্তি প্রসবে পা ভেঙেছে, দোষ হয়েছে সূর্যগ্রহণের বাজিতপুরে পাওয়ার গ্রিড উপকেন্দ্র চালু না হওয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন আইনগত সহায়তা দিবসে র‌্যালি ও আলোচনা সভা বেকারদের কর্মসংস্থানের আশ্বাস দিলেন চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেন ভৈরবে দুর্বৃত্তের ইটের আঘাতে এক ব্যক্তির মৃত্যু এখন যেন হাওরে শোভা পাচ্ছে ধানের আলপনা মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব কেটেছে শতাধিক গাছ পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান

ভৈরব পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের ৭৩ কোটি ৫১ লক্ষ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে

# মো. আলাল উদ্দিন :-
ভৈরব পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। আজ ২০ জুন মঙ্গলবার দুপুরে পৌর সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কোন কর আরোপ ছাড়াই এই বাজেট ঘোষণা করা হয়।
বাজেট অনুষ্ঠানে পৌরসভার মেয়র আলহাজ্ব ইফতেখার হেসেন বেনু ২০২৩-২৪ অর্থ বছরের ৭৩ কোটি ৫১ লক্ষ ৩৯ হাজার ৮৯০ টাকা প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন।
বাজেটে আয় ধরা হয়েছে ৭৩ কোটি ৫১ লক্ষ ৩৯ হাজার ৮৯০ টাকা। এর মধ্যে রাজস্ব খাত থেকে আয় ধরা হয়েছে ২৬ কোটি ৬৪ লক্ষ ৫২ হাজার ৪৬৩ টাকা। পানি সরবরাহ শাখা থেকে ১ কোটি ৬৭ লক্ষ ৯৬ হাজার ৬২১টাকা এবং উন্নয়ন সহায়তা তহবিল থেকে আয় ধরা হয়েছে ৪৫ কোটি ১৮ লক্ষ ৯০ হাজার ৮০৬ টাকা। বাজেট অনুষ্ঠানে সাংবাদিকদের পক্ষ থেকে কুকুর নিধন, মশক নিধন, বীরমুক্তিযোদ্ধাদের জন্য কবরস্থানে আলাদা স্থান নির্ধারণ, পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম, জলাবদ্ধতা নিরসন, পৌরসভায় চলাচলকারী পরিবহনের ভাড়া নির্ধারণ করে তালিকা তৈরী করে পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিলবোর্ড টানানো, চালকদের প্রশিক্ষণ, যত্রতত্র স্প্রিডব্রেকার নিরসনসহ নানা বিষয়ে বিভিন্ন প্রশ্ন করেন ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, ভৈরব টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ফারুক, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক পূর্বকণ্ঠ নির্বাহী সম্পাদক মো. আলাল উদ্দিন, দৈনিক কালের কণ্ঠ ও বৈশাখী টেলিভিশন এর প্রতিনিধি আদিল উদ্দিন আহমেদ, সাপ্তাহিক অবলম্বন বার্তা সম্পাদক শামীম আহমেদ ও এশিয়া টিভির প্রতিনিধি আলহাজ্ব সজিব আহমেদ প্রমুখ।
প্রশ্নের উত্তরে পৌর মেয়র ইফতেখার হেসেন বেনু বাজেটে নতুন কোন কর আরোপ করা হয়নি জানিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
প্রস্তাবিত বাজেট পেশ উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে প্যানেল মেয়র মমিনুল হক রাজু, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ, পৌর নির্বাহী কর্মকর্তা মো. ফারুক, নির্বাহী প্রকৌশলী মো. বাদশা আলমগীর, সহকারী প্রকৌশলী শাহজাহান মিয়া, বস্তি উন্নয়ন কর্মকর্তা মো. নুরুজ্জামানসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন, পৌরসভার লাইসেন্স ইন্সপেক্টর সাংবাদিক মো. আক্তারুজ্জামান।
সাংবাদিক সম্মেলনে ভৈরবে কর্মরত বিভিন্ন জাতীয় দৈনিক, স্থানীয় দৈনিক ও সাপ্তাহিকসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *