• শনিবার, ১১ মে ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ছিল ৭ প্লাটুন বিজিবি সদস্য কিশোরগঞ্জে সোহেল আওলাদ ও জুটন জয়ী কারচুপির অভিযোগ করে জয়ীকে শুভেচ্ছাও দিলেন “সন্দেহের তীর প্রতিবেশী জাহাবীর দিকে” ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছে আবুল হোসেন লিটন ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার

মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব কেটেছে শতাধিক গাছ

সন্ত্রাসীদের নির্বিচারে গাছ কাটার দৃশ্য -পূর্বকণ্ঠ

মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব
কেটেছে শতাধিক গাছ

# নিজস্ব প্রতিবেদক :-
নিকলীতে এক প্রয়াত মুক্তিযোদ্ধার বাড়িতে তাণ্ডব চালিয়েছে প্রায় অর্ধশত সন্ত্রাসী। ৮ লক্ষ টাকা চাঁদা না পেয়ে নির্বিচারে শতাধিক গাছ কেটে ফেলেছে। ‘৯৯৯’ নম্বরে ফোন দিলে নিকলী থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে নিকলীর নানশ্রী গ্রামে প্রয়াত মুক্তিযোদ্ধা সাইদুল হক খানের বাড়িতে। মুক্তিযোদ্ধার বৃদ্ধা স্ত্রী দিলুয়ারা খাতুন (৬০) সাংবাদিকদের কাছে এসব তথ্য জানিয়েছেন। তবে থানায় সন্ত্রাসীদের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ দিলেও মামলা হিসেবে গ্রহণ না করে মিমাংসা করে দেবেন বলে ওসি শাহাদাত হোসেন ফিরিয়ে দিয়েছেন।
দিলুয়ারা খাতুনের বর্ণনা ও তাঁর অভিযোগ সূত্রে জানা যায়, মো. আমান, যুবরাজ, আহাম্মদ আলী, মুন্না ও শিবলুসহ অন্তত ৩০ থেকে ৪০ জন সন্ত্রাসী বুধবার সকালে তাদের বাড়িতে হামলা চালায়। এদের মধ্যে কিশোরগঞ্জ শহরেরও কয়েকজন সন্ত্রাসী ছিল। এক পর্যায়ে মো. আমান দিলুয়ারা খাতুনের কাছে ৮ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। না হয় বাড়ি দখল করে ফেলবেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সবাই মিলে কুড়াল আর দা দিয়ে নির্বিচারে গাছ কেটে ফেলে। এর মধ্যে অন্তত ৯০টি মেহগিনি, আর ৩০টি আমসহ ফলের গাছ কেটে ফেলেছে। বাড়িতে হার্ভেস্টার রাখার ঘরও ভেঙে ফেলেছে। সেখান থেকে মূল্যবান যন্ত্রাংশ এবং ২০০ লিটার মবিলও নিয়ে গেছে।
তাণ্ডব চলাকালে ‘৯৯৯’ নম্বরে ফোন করে সহায়তা চাওয়া হয়। আর বৃদ্ধা দিলুয়ারার পুত্রবধূ সনিয়া সুলতানা তণ্ডবের দৃশ্য মোবাইল ফোনে ভিডিও করতে থাকলে মুন্না নামে এক সন্ত্রাসী সনিয়াকে ধাওয়া করে গলার সোনার চেইন, হাত থেকে দুটি আংটি এবং মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে গেছে। বৃদ্ধা দিলুয়ারা জানান, তাঁর তিন ছেলে ঢাকা এবং বিদেশে থাকেন। বাড়িতে কেবল তিনি এবং পুত্রবধূ সনিয়া থাকেন। খালি বাড়িতে এই তাণ্ডব চালানো হয়েছে। প্রতিবেশি নূর মোহাম্মদ বকুল, সাইম মিয়া ও মফিজ মিয়াসহ অনেকেই এ তাণ্ডব প্রত্যক্ষ করেছেন বলে জানিয়েছেন। খবর পেয়ে পরদিন ঢাকা থেকে দিলুয়ারা খাতুনের সরকারি চাকরিজীবী ছেলে দিদার আহমেদ খান বাবুও বাড়িতে এসেছেন।
দিদার আহমেদ বাবু জানান, তাঁর বাবাসহ পরিবারের তিনজন মুক্তিযুদ্ধে গিয়েছিলেন। তাঁরা আগে থেকেই আওয়ামী পরিবার। তাঁর বাবা দলের জন্য সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে জেলও খেটেছেন। তাঁদের এক একরের বিশাল বাড়ি। বাড়িতে শত শত বিভিন্ন জাতের গাছ লাগানো আছে। এতবড় খালি বাড়ি দেখে অনেকেরই লোভ হয়। বাড়ি দখল করতে চায়। তিনি জানান, বাড়িতে বৃদ্ধা মা আর ভাবী থাকেন। এই ঘটনার পর তিনি মা-ভাবীর নিরাপত্তা নিয়ে শঙ্কিত।
এদিকে নিকলী থানার ওসি এসএম শাহাদাত হোসেন জানিয়েছেন, হামলার কথা শুনে পুলিশ গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তবে বিষয়টি নিয়ে দুই পক্ষকে নিয়ে মীমাংসার চেষ্টা করছেন বলে তিনি জানিয়েছেন। জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ একজন প্রয়াত বীরমুক্তিযোদ্ধার বাড়িতে এ ধরনের হামলায় ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে উপযুক্ত বিচার দাবি করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *