• সোমবার, ১৩ মে ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন |
  • English Version

আইনগত সহায়তা দিবসে র‌্যালি ও আলোচনা সভা

আইনগত সহায়তা দিবসে
র‌্যালি ও আলোচনা সভা

# নিজস্ব প্রতিবেদক :-
আজ ২৮ এপ্রিল রোববার দেশব্যাপী জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে কিশোরগঞ্জে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে শোভাযাত্রা, রক্তদান কর্মসূচী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।
সকালে জজ আদালত প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন জেলা আইনগত সহায়তা প্রদান সংস্থা কমিটির চেয়ারম্যান ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ জান্নাতুল ফেরদৌস ইবনে হক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. রেজাউল করিম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ হাবিবুল্লাহ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আল মামুন, জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বিপিএম, পিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ নাসিমা মুনমুন তালুকদার, স্পেশাল পিপি এমএ আফজল, লিগ্যাল এইড কমিটির সমন্বয়ক অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, পিপি আবু নাসের ফারুক সঞ্জু, স্পেশাল পিপি আতাউর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি শহীদুল আলম সহিদ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রতনসহ বিভিন্ন পর্যায়ের বিচার বিভাগের কর্মকর্তা ও আইনজীবী বৃন্দ।
এরপর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের লন টেনিস চত্বরে রক্তদান কর্মসূচী ও আলোচনা সভা করা হয়। সেখানে আইনগত সহায়তা সংস্থার প্যানেল আইনজীবীদের মধ্যে কিশোরগঞ্জ দেওয়ানি আদালতের সেরা আইনজীবী হওয়ায় অ্যাডভোকেট মায়া ভৌমিক, ফৌজদারি আদালতের সেরা আইনজীবী শফিকুল ইসলাম শামীম ও বাজিতপুর চৌকির দেওয়ানি আদালতের সেরা আইনজীবী শৈলেশ্বর দাসকে ক্রেস্ট প্রদান করেন ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ জান্নাতুল ফেরদৌস ইবনে হক। বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *