• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ করেন- এমপি লিপি ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মার্কিন দূতাবাসে বিক্ষোভ ভৈরবে তাপদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

নতুন সিআইপি হলেন কুলিয়ারচরের মো. শফিকুর রহমান

# মুহাম্মদ কাইসার হামিদ :-
নতুন সিআইপি হলেন কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার কৃতি সন্তান মো.শফিকুর রহমান (সুমন)।
গত ৩ এপ্রিল বুধবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয় রপ্তানি-শাখা কর্তৃক বাংলাদেশ গেজেটে প্রকাশিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানা যায়।
বাংলাদেশ গেজেটে প্রকাশিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, দেশের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখার প্রেক্ষিতে সরকার সিআইপি (রপ্তানি) নীতিমালা- ২০১৩ অনুযায়ী ২০২২ সালের জন্য বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি সিআইপি (রপ্তানি) হিসেবে ১৪০ জন ব্যবসায়ীকে নির্বাচিত করেছে। এদের মধ্যে ৩৭নং ক্রমিকে রয়েছে মো. শফিকুর রহমান এর নাম।
তিনি কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌর এলাকার আদমখারকান্দি গ্রামের মৃত মো. গোলাম রহমানের ছেলে।
মো. শফিকুর রহমান (সুমন) তাঁর শিক্ষা জীবন শুরু করেন স্থানীয় কুলিয়ারচর পৌর এলাকার আদমখারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। পরে তিনি তৎকালীন কুলিয়ারচর পাইলট উচ্চ বিদ্যালয় বর্তমানে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। পরে তৎকালীন কুলিয়ারচর ডিগ্রি কলেজ বর্তমানে কুলিয়ারচর সরকারি কলেজ থেকে এইচএসসি শেষ করে ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।
পড়াশোনা শেষ করে চাকুরীর পিছনে না ছুটে ব্যবসায় মনোযোগ দেন তিনি। সততা আর নিষ্ঠার সাথে কঠিন পরিশ্রমের মাধ্যমে গড়ে তুলেন তাশফিক ইন্টারন্যাশনাল সহ বহু শিল্প প্রতিষ্ঠান। মো. শফিকুর রহমান (সুমন) তাশফিক ইন্টারন্যাশনাল এর মাধ্যমে বৈদেশিক কৃষিপণ্য রপ্তানি করে দেশের অর্থনীতিতে রেখেছেন বিশেষ অবদান। যার ফলে ২০২২ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাঁকে সিআইপি পদে ভূষিত করেন।
ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক ছেলে সন্তানের জনক। মো. শফিকুর রহমান (সুমন) দেশের বেকারত্ব সমস্যা দূর করার জন্য নিজ গ্রাম আদমখারকান্দিতে গড়ে তুলেছেন এগ্রোফার্ম, জুতার ফ্যাক্টরীসহ অনেক শিল্প প্রতিষ্ঠান।
সিআইপি হওয়ার সংবাদ পেয়ে এ তরুণ উদ্যোক্তার জন্য কুলিয়ারচরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *