• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার

হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী

# উজ্জ্বল কুমার সরকার :-
কিশোরগঞ্জের হোসেনপুরে বাকচান্দা বাজার থেকে বাজুপাড়া হয়ে ফকির বাড়ি মাদরাসা পর্যন্ত ৩ কিলোমিটার রাস্তার বেহাল দশায় ভোগান্তি পোহাতে হচ্ছে হাজারও গ্রামবাসীর। ফলে ভুক্তভোগীরা ওই ৩ কিলোমিটার রাস্তা সংস্কার ও বিলপাড়ে ব্রিজ কালভার্ট নির্মানের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে জরুরি প্রতিকার দাবি করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের উত্তর গোবিন্দপুর গ্রামের এ রাস্তাটি পাকাকরণ হলেও দীর্ঘদিন যাবৎ সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ রাস্তা দিয়ে গ্রামের হাজারও মানুষ প্রতিদিন হাটবাজার ইউনিয়ন পরিষদ, উপজেলা সদর, জেলা শহরে যাতায়াত করে। প্রতিদিনই মানুষ এই রাস্তায় চলতে নানা দুর্ভোগের শিকার হচ্ছে। বিশেষত বয়স্ক মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষকসহ সর্বস্তরের মানুষ বিপদগ্রস্ত। রাস্তা ভাঙ্গার ফলে সড়ক দুর্ঘটনা এখানে নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এলাকার অসংখ্য মানুষ ছোট বড় নানা দুর্ঘটনায় শিকার হচ্ছেন। খানাখন্দেভরা রাস্তায় গাড়ি চালানোর ফলে অসংখ্য অটোবাইক, রিকশা, ভ্যান নষ্ট হচ্ছে। এর ফলে চালকদের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে।
সরেজমিনে তথ্য সংগ্রহকালে জানা যায়, এ রাস্তার পিচ ঢালাই ও ইট উঠে গিয়ে ছোট-বড় খানাখন্দে পরিণত হয়েছে। অনেক জায়গায় রাস্তার দু’ধারের মাটি সরে গিয়ে রাস্তাগুলো ভেঙে পড়েছে। ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যানগাড়ি ও মোটরসাইকেল আরোহীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সামান্য বৃষ্টিতেই রাস্তায় কাঁদা সৃষ্টি হয়। যার ফলে এ রাস্তা দিয়ে চলাচল করা কষ্টকর হয়ে পড়ে।
অটো চালক মোশারফ বলেন, অটো চালিয়েই তার সংসার চলে। উপজেলার কত রাস্তা ঠিক হচ্ছে, কিন্তু আমাদের রাস্তা হচ্ছে না। তিনি আরও বলেন, ভাঙা রাস্তার কারণে অটো বেশিরভাগ সময়ই টেনে নিতে হয়।
স্থানীয় বাসিন্দা সোহেল রানা, সমাজসেবক মোস্তফা কামালসহ আরও কয়েকজন বলেন, এ গ্রামের বাসিন্দাদের একমাত্র রাস্তা হলো এটি। আমাদের দুর্ভোগের শেষ নেই। প্রায় ৫ বছর পূর্বে এ রাস্তাটি পাকা হয়েছিল। কিন্তু দুঃখের বিষয় দুই বছর না যেতেই রাস্তা খারাপ হয়ে যায়। গত তিন বছর ধরে রাস্তার বিভিন্ন অংশের পিচ ঢালাই ও ইট সরে গিয়ে গর্ত সৃষ্টি হয়েছে। গ্রামের মধ্যে রিকশাওয়ালারাও আসতে চায় না।
উল্লেখ্য, গত শুক্রবার এ রাস্তা সংস্কার ও কালভার্ট নির্মানের দাবিতে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচী পালন করেছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মণ্ডল বলেন, বিষয়টি আমাকে জানানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট দফতরকে জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *