• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বাজিতপুরে পাওয়ার গ্রিড উপকেন্দ্র চালু না হওয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন আইনগত সহায়তা দিবসে র‌্যালি ও আলোচনা সভা বেকারদের কর্মসংস্থানের আশ্বাস দিলেন চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেন ভৈরবে দুর্বৃত্তের ইটের আঘাতে এক ব্যক্তির মৃত্যু এখন যেন হাওরে শোভা পাচ্ছে ধানের আলপনা মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব কেটেছে শতাধিক গাছ পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫

বাজিতপুরে ৬৭ মণ্ডপে দুর্গা পূজা শুরু, অনুদান বিতরণ

# মোহাম্মদ খলিলুর রহমান :-

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার ১টি পৌরসভা ১১টি ইউনিয়নের ৬৭টি মণ্ডপে ১ অক্টোবর শনিবার থেকে ষষ্ঠীপূজার মধ্য দিয়ে শুরু হয়েছে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয়া দুর্গাপূজা।
এই বছর পৌর এলাকায় ১৪টি, সরারচরে ১৪টি, পিরিজপুরে ৯টি, হিলচিয়া ৯টি, দিঘিরপাড়ে ১০টি, বলিয়ার্দীরে ৪টি, হালিমপুরে ২টি, মাইজচরে ২টি, দিলালপুরে ১টি, হুমাইপুর ১টি, গাজিরচরে ১টি, কৈলাগে ১টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে ।
১ অক্টোবর শনিবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, বাজিতপুরে পূজা মণ্ডপগুলোতে ছিল উৎসব মুখর পরিবেশ। প্রতিটি পূজা মণ্ডপগুলো গেইট, তোরণ ও আলোকসজ্জাসহ বিভিন্ন ধরনের সাজ-সজ্জায় সাজানো হয়েছে। ষষ্ঠী পূজায় অংশ নিতে শত শত ভক্তরা পূজামণ্ডপে সমবেত হচ্ছেন।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী সুখন দত্ত বলেন, বাজিতপুরে ৬৭টি পূজা মণ্ডপে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। হিন্দু ধর্মাবলম্বীদের ঘরে ঘরে নতুন জামা-কাপড়সহ কেনাকাটা সম্পন্ন করেছে। বন্ধু-বান্ধবদের মধ্যে চলছে পূজার শুভেচ্ছা বার্তা।
বাজিতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শফিকুল ইসলাম জানান, বাজিতপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সাথে একাধিকবার মতবিনিময় করেছি। পূজা মণ্ডপগুলো নিরাপত্তার স্বার্থে ১৭টি মোবাইল টিম কাজ করছে। পূজা মণ্ডপগুলো তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থায় ঢাকা থাকছে।
বাজিতপুর উপজেলা নির্বাহী অফিসার মোছা. মোরশেদা খাতুন জানান, এ বছর বাজিতপুরে ৬৭টি পূজা মণ্ডপে প্রশাসন ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর পক্ষ থেকে প্রতিটি মণ্ডপে ৫শ কেজি চাল ও ৫ হাজার টাকা করে দেয়া হয়েছে। এমপি সাহেব প্রতিটি পূজা মণ্ডপে দুই হাজার করে নগদ টাকা দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *