• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম

কিশোরগঞ্জে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জেলা প্রশাসনের ক্যাম্পেইন

কিশোরগঞ্জে করোনার দ্বিতীয়
ঢেউ মোকাবেলায় জেলা
প্রশাসনের ক্যাম্পেইন

# নিজস্ব প্রতিবেদক :-

করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কিশোরগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে সচেতনতা ক্যাম্পেইন অব্যাহত রয়েছে। এ উপলক্ষে আজ ২৫ নভেম্বর বুধবার দুপুরে জেলা শহরের ইসলামিয়া সুপার মার্কেট চত্বরে আলোচনা সভা এবং মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ছাড়াও বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, পৌর মেয়র মাহমুদ পারভেজ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বাহাদুর আলী, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, ইসলামিয়া মার্কেট কমিটির সদস্য হাফেজ খালেকুজ্জামান, মনোয়ার হোসেন রনি ও কমিউনিটি পুলিশিং কমিটির প্রতিনিধি জিয়াউদ্দিন জিয়া। অনুষ্ঠান সঞ্চলানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম মোস্তফা, এনডিসি মাহমুদুল হাসানসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ ও বিভিন্ন স্তরের জনগণ।
জেলা প্রশাসক বলেছেন, বিশ্বে করোনার ভয়াবহ রূপ আমরা দেখেছি। বিভিন্ন দেশে নতুন করে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। তবে বাংলাদেশকে সেভাবে আক্রান্ত করতে পারেনি। আর কিশোরগঞ্জের অবস্থা সারা দেশের মধ্যে অনেক ভাল আছে। আগামীতে যেন ভাল অবস্থা ধরে রাখতে পারি, সেদিকে আমাদের সকলের দৃষ্টি রাখতে হবে, সকলকে স্বাস্থ্যবিধি মানতে হবে। তিনি বলেছেন, সারাক্ষণ ঘরে বসে থাকলে কোন ভয়ের কারণ থাকে না। কিন্তু জীবন আর জীবিকার তাগিদে বাইরে যেতেই হবে। কাজেই পরিবারের সদস্যদের দিকে সচেতন থেকে কর্মজীবী সদস্যদেরকে বাইরে থেকে বাসায় ফিরে ভালভাবে পরিধেয় বস্ত্র সাবান দিয়ে পরিষ্কার করে সাবান দিয়ে গোসল করে তারপর বাসার অন্য সদস্যদের সংস্পর্শে যাওয়ার জন্য তিনি পরামর্শ দিয়েছেন। তিনি সবাইকে যার যার পরিসরে সচেতনতা গড়ে তোলার জন্য আহবান জানিয়েছেন। সচেতনতা ছাড়া করোনা মোকাবেলা করা সম্ভব নয় বলেও তিনি মন্তব্য করেছেন।করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সচেতনতা ক্যাম্পেইনে উপস্থিত জনতা। -পূর্বকণ্ঠ
সিভিল সার্জন বলেছেন, ভ্যাকসিন যতদিন না আসছে, ততদিন মাস্কই ভ্যাকসিনের বিকল্প। আবার ভ্যাকসিন আসলেও সেটা কতদিন শরীরে কার্যকর থাকবে, সে বিষয়েও এখনো নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। কাজেই ভ্যাকসিন বাজারে আসলেও হয়ত অনেক দিন মাস্ক ব্যবহারের প্রয়োজন পড়তে পারে। তিনি পাশের দেশ ভারতের চেয়েও বাংলাদেশে করোনা সংক্রমণ অনেক কম আছে জানিয়ে তিনি বলেন, ভাইরাসকে আটকাতে হলে হাতে তৈরি তিন পরতের মাস্ক ব্যবহার সবচেয়ে উপযোগী। তিনি পানিতে ব্লিচিং পাউডার মিশিয়ে জীবানু নাশক তৈরি করে নেয়ার জন্যও পরামর্শ দিয়েছেন। কিশোরগঞ্জের চিকিৎসা ব্যবস্থা অনেক ভাল। কাজেই কোন রকম উপসর্গ দেখা দিলেই যেন সবাই নমুনা পরীক্ষা করান, সেদিকে সজাগ থাকার জন্যও তিনি সকলের প্রতি আহবান জানিয়েছেন।
পৌর মেয়র বলেছেন, আমরা করোনা সংক্রমণের শুরু থেকেই রাস্তায় জীবানু নাশক স্প্রে করা থেকে শুরু করে নানা রকম উদ্যোগ গ্রহণ করেছি। এখনো আমরা সতর্ক আছি। তবে জনগণকে এ ব্যাপারে সচেতন থাকতে হবে। তবেই করোনাকে আমরা পরাস্ত করতে পারবো।
আলোচনা শেষে উপস্থিত জনতা এবং ইসলামিয়া সুপার মার্কেটের ব্যবসায়ীদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *