• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
জবরদস্তি প্রসবে পা ভেঙেছে, দোষ হয়েছে সূর্যগ্রহণের বাজিতপুরে পাওয়ার গ্রিড উপকেন্দ্র চালু না হওয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন আইনগত সহায়তা দিবসে র‌্যালি ও আলোচনা সভা বেকারদের কর্মসংস্থানের আশ্বাস দিলেন চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেন ভৈরবে দুর্বৃত্তের ইটের আঘাতে এক ব্যক্তির মৃত্যু এখন যেন হাওরে শোভা পাচ্ছে ধানের আলপনা মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব কেটেছে শতাধিক গাছ পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান

কিশোরগঞ্জে রাষ্ট্রপতির নামে হচ্ছে অত্যাধুনিক বার ভবন

দৃষ্টিনন্দন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভবনের মডেল। - পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে রাষ্ট্রপতির নামে
হচ্ছে অত্যাধুনিক বার ভবন

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে নির্মিত হচ্ছে ‘রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভবন’ নামে ১০ তলা আইনজীবী সমিতি ভবন। বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত এক গুরুত্বপূর্ণ সভায় রাষ্ট্রপতি এ ভবনের নকশা ও পরিকল্পনায় সম্মতি দিয়েছেন। কিশোরগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি ও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহ আজিজুল হক জানিয়েছেন, গতকাল ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে দরবার হলে রাষ্ট্রপতির উপস্থিতিতে অনুষ্ঠিত প্রায় দু’ঘন্টার সভায় জেলা বারের সভাপতিসহ বঙ্গভবনের সামরিক ও বেসামরিক উর্ধতন কর্মকর্তা, গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম, প্রধান স্থপতি আসম আমিনুর রহমান, নকশাকারক স্থপতি ফারহানা জেবিন ও কিশোরগঞ্জ গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মো. বাহাদুর আলী অংশ নেন। সেখানে প্রজেক্টরে প্রদর্শিত ভবনের মডেল ও নকশা দেখে রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ করেছেন এবং সম্মতি জ্ঞাপন করেছেন।
বারের সভাপতি জানান, নতুন এ ভবনে দু’টি লিফট থাকবে। একটি থাকবে সকলের ব্যবহারের জন্য, অপরটি থাকবে অ্যাম্ব্যুলেন্স লিফট। কেউ গুরুতর অসুস্থ হয়ে পড়লে সেটি ব্যবহৃত হবে। এছাড়া থাকবে ব্যাংকিং আউটলেট, থাকবে প্রেস গ্যালারিসহ আরো নানাবিধ সুবিধা। ভবনটির জন্য ইতোমধ্যে এক কোটি টাকার সংস্থান হয়েছে। প্রকল্পটি বাস্তবায়নে ৮ কোটি টাকার প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে। তবে নকশাকারক ধারণা দিয়েছেন, পরবর্তীতে প্রাক্কলন পুনর্মূল্যায়ন করে ২০ কোটি টাকা পর্যন্ত লাগতে পারে। বারের সভাপতি শাহ আজিজুল হক বলেছেন, ভবনটি নির্মিত হলে যেমন আইনজীবীগণ এবং আদালতে প্রতিকার পেতে আসা মানুষজন উপকৃত হবেন, পাশাপাশি জেলাবাসী আধুনিক সুবিধা সংবলিত একটি দৃষ্টিনন্দন ভবনও পাবেন।
উল্লেখ্য, ২০১৮ সালের ৯ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জে গিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হককে সঙ্গে নিয়ে এই ভবনটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *