• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৫ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে কবি গুরুর ১৬২তম জন্মবার্ষিকী

‘দুই বিঘা জমি’ কাব্য নাটকের দৃশ্য -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে কবি গুরুর
১৬২তম জন্মবার্ষিকী

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্ম বার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার সন্ধ্যায় জেলা শিল্পকলা মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় বিজয়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ‘সমাজ সংস্কার ও রবীন্দ্রনাথ’ প্রতিপাদ্য নিয়ে আলোচনা করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, জেলা পরিষদ চেয়ারম্যান জিল্লুর রহমান, সিভিল সার্জন সাইফুল ইসলাম, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ আফজল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ ও সমকালের জেলা প্রতিনিধি মোস্তফা কামাল।
আলোচনা শেষে রবীন্দ্রনাথের ‘দুই বিঘা’ জমি কবিতা অবলম্বনে একতা নাট্যগোষ্ঠীর কাব্যনাট্য, আবুল হাশেম সঙ্গীত একাডেমিসহ বিভিন্ন শিল্পীর কণ্ঠে রবীন্দ্র সঙ্গীত, নৃত্য ও রবী ঠাকুরের কবিতা আবৃত্তির আয়োজন করা হয়। সবশেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিপুল সংখ্যক দর্শক-স্রোতা অনুষ্ঠান উপভোগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *