• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম পাকুন্দিয়ায় ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রার্থীতা প্রত্যাহার করলেন আতাউল্লাহ সিদ্দিক মাসুদ প্রচণ্ড রোদে কৃষকরা জমিতে কাজই করতে পারছেন না আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রার্থীকে সমর্থন জানাবেন না বলে জানিয়ে দিলেন নাজমুল হাসান সভাপতি ডা. আব্দুল্লাহ-আল-মারুফ সাধারণ সম্পাদক ডা. বুলবুল আহম্মদ ডক্টরস্ ক্লাব অব ভৈরব এর নতুন কমিটি গঠন

অনেক প্রতীক্ষার পর ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভৈরব বইমেলা, এবারের বইমেলার রজতজয়ন্তী

# নিজস্ব প্রতিবেদক :-

কবি সব্যসাচী সৈয়দ শামসুল হক লিখেছেন বইমেলা বইমেলা/চলো যাই এই বেলা/পাগলের সেরা পাগল বইয়ের পাগল যারা/একুশের গ্রন্থমেলা জমিয়ে তোলে তারা।
কবি তার মৃত্যুশয্যায় শিরোনামহীন কবিতাটি লিখেছিলেন যেটি তার মৃত্যুর পরে অন্যপ্রকাশ থেকে প্রকাশিত ‘উৎকট তন্দ্রার নিচে’ শিরোনামের কবিতার বইয়ে প্রকাশিত হয়েছে।
কবি সৈয়দ হক যথার্থই বলেছেন, পাগলের সেরা পাগল হলো বইপ্রেমীরা। অমর একুশে বইমেলায় আগামী ১৯ ফেব্রুয়ারি শনিবার তাদের ঢল নামবে। আর সেটা বহমান থাকবে মেলার শেষ দিন পর্যন্ত-এমন আভাস দিয়েছেন ভৈরব বইমেলা পরিষদের সদস্যরা।
অমর একুশে বইমেলার ২৫তম আসর ১৯ ফেব্রুয়ারি শনিবার শুরু হচ্ছে। প্রতি বছর ফেব্রুয়ারিতে ভৈরব বইমেলা পরিষদের আয়োজনে এ বইমেলা শুরু হলেও করোনাভাইরাস পরিস্থিতির কারণে গতবার এ মেলার আয়োজন করা সম্ভব হয়নি। এবার মেলা ১৯ ফেব্রুয়ারি শনিবার থেকে শুরু হয়ে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।
মেলাটির উদ্বোধন করবেন কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব মো. নাজমুল হাসান পাপন। মেলাটির আয়োজন করা হচ্ছে ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাইস্কুল মাঠে বলে জানিয়েছেন ভৈরব বইমেলা পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক সুমন মোল্লা।
‘নো মাস্ক-নো এন্ট্রি’ শ্লোগানে মুজিব বর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভৈরব বইমেলা পরিষদের আয়োজনে এবার এ মেলা ২৫ বছরে পদার্পণ করায় মেলার রজতজয়ন্তী পালন করবে। বইমেলার আয়োজন নিয়ে এ পর্যন্ত বইমেলা পরিষদের প্রায় ৫টির মতো আলোচনা সভা হয়েছে এবং এসব আলোচনা সভায় মেলার বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মেলা চলবে বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত। এছাড়া মহান একুশে ফেব্রুয়ারির দিন বইমেলা সকাল থেকেই রাত অবধি চলবে। ভৈরব বইমেলা পরিষদের সভাপতি আতিক আহমেদ সৌরভ ও সাধারণ সম্পাদক সাংবাদিক মো. সুমন মোল্লা বলেন, সরকারের স্বাস্থ্যবিধি নিয়ম মেনেই চলবে এই মেলা। এছাড়া শিল্প সংস্কৃতির সাথে জড়িত লোকজন ও বইপ্রেমি মানুষদেরকে এই মেলায় আসার আমন্ত্রণ জানিয়েছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *