• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
একই বিদ্যালয়ের দুই প্রধান শিক্ষক শহীদ বুদ্ধিজীবী বিদায়ী অধ্যক্ষ-সভাপতি দ্বন্দ্বে শিক্ষক-কর্মচারীর বেতন বন্ধ বাজিতপুরে বইয়ের কভারের আদলে বাড়ির সীমানা প্রাচীর দেখতে মানুষের ভিড় (আপডেট) স্মার্ট দেশ গড়তে হলে নতুন প্রজন্মকে স্মার্ট করে গড়ে তুলতে হবে…… নাজমুল হাসান পাপন এমপি বিএনপির কেন্দ্রীয় নেতা শরীফুল আলম কারামুক্ত কুলিয়ারচরে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসানকে নাগরিক সংবর্ধনা ১২ কেজি গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার লায়ন মশিউর আহমেদ ওয়েশকা ইন্টারন্যাশনাল জাপান বাংলাদেশ ন্যাশনাল চ্যাপ্টার এর দ্বিতীয় ভাইস-চেয়ারম্যান নির্বাচিত ভৈরবে ১ সপ্তাহের ব্যবধানে দুই গৃহবধূ জন্ম দিলেন ৬ সন্তান ভৈরবে শিমুলকান্দি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নবম বর্ষে পদার্পণে কেক কাটা ও সার্টিফিকেট বিতরণ

অনেক প্রতীক্ষার পর ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভৈরব বইমেলা, এবারের বইমেলার রজতজয়ন্তী

# নিজস্ব প্রতিবেদক :-

কবি সব্যসাচী সৈয়দ শামসুল হক লিখেছেন বইমেলা বইমেলা/চলো যাই এই বেলা/পাগলের সেরা পাগল বইয়ের পাগল যারা/একুশের গ্রন্থমেলা জমিয়ে তোলে তারা।
কবি তার মৃত্যুশয্যায় শিরোনামহীন কবিতাটি লিখেছিলেন যেটি তার মৃত্যুর পরে অন্যপ্রকাশ থেকে প্রকাশিত ‘উৎকট তন্দ্রার নিচে’ শিরোনামের কবিতার বইয়ে প্রকাশিত হয়েছে।
কবি সৈয়দ হক যথার্থই বলেছেন, পাগলের সেরা পাগল হলো বইপ্রেমীরা। অমর একুশে বইমেলায় আগামী ১৯ ফেব্রুয়ারি শনিবার তাদের ঢল নামবে। আর সেটা বহমান থাকবে মেলার শেষ দিন পর্যন্ত-এমন আভাস দিয়েছেন ভৈরব বইমেলা পরিষদের সদস্যরা।
অমর একুশে বইমেলার ২৫তম আসর ১৯ ফেব্রুয়ারি শনিবার শুরু হচ্ছে। প্রতি বছর ফেব্রুয়ারিতে ভৈরব বইমেলা পরিষদের আয়োজনে এ বইমেলা শুরু হলেও করোনাভাইরাস পরিস্থিতির কারণে গতবার এ মেলার আয়োজন করা সম্ভব হয়নি। এবার মেলা ১৯ ফেব্রুয়ারি শনিবার থেকে শুরু হয়ে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।
মেলাটির উদ্বোধন করবেন কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব মো. নাজমুল হাসান পাপন। মেলাটির আয়োজন করা হচ্ছে ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাইস্কুল মাঠে বলে জানিয়েছেন ভৈরব বইমেলা পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক সুমন মোল্লা।
‘নো মাস্ক-নো এন্ট্রি’ শ্লোগানে মুজিব বর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভৈরব বইমেলা পরিষদের আয়োজনে এবার এ মেলা ২৫ বছরে পদার্পণ করায় মেলার রজতজয়ন্তী পালন করবে। বইমেলার আয়োজন নিয়ে এ পর্যন্ত বইমেলা পরিষদের প্রায় ৫টির মতো আলোচনা সভা হয়েছে এবং এসব আলোচনা সভায় মেলার বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মেলা চলবে বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত। এছাড়া মহান একুশে ফেব্রুয়ারির দিন বইমেলা সকাল থেকেই রাত অবধি চলবে। ভৈরব বইমেলা পরিষদের সভাপতি আতিক আহমেদ সৌরভ ও সাধারণ সম্পাদক সাংবাদিক মো. সুমন মোল্লা বলেন, সরকারের স্বাস্থ্যবিধি নিয়ম মেনেই চলবে এই মেলা। এছাড়া শিল্প সংস্কৃতির সাথে জড়িত লোকজন ও বইপ্রেমি মানুষদেরকে এই মেলায় আসার আমন্ত্রণ জানিয়েছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *