• বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৫০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক

কিশোরগঞ্জে গৃহহীনদের নতুন ঘরের চাবি প্রদান

কিশোরগঞ্জে গৃহহীনদের ঘরের চাবি দিচ্ছেন সৈয়দা জাকিয়া নূর এমপি। - পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে গৃহহীনদের
নতুন ঘরের চাবি প্রদান

মোস্তফা কামাল :

কিশোরগঞ্জে গৃহহীন পরিবারের মাঝে সরকারের অর্থায়নে নির্মিত নতুন ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। ১৭ মার্চ মঙ্গলবার কালেক্টরেট সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে কিশোরগঞ্জ-১ আসনের এমপি ডা. সৈয়দা জাকিয়া নূর এসব চাবি হস্তান্তর করেন। জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে ভূমিহীনদের সরকারি খাস জমির দলিল হস্তান্তর, ক্যান্সারসহ বিভিন্ন দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত অসহায় রোগীদের মাঝে অনুদানের চেক প্রদান, একজন অসুস্থ মুক্তিযোদ্ধাকে হুইল চেয়ার প্রদান, শিক্ষার্থীদের মাঝে দেয়ালিকা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কারও বিতরণ করা হয়।
মুজিববর্ষে সকল গৃহহীনকে সরকার একটি করে ঘর নির্মাণ করে দেবে বলে ঘোষণা করা হয়েছে। এর অংশ হিসেবে এবার কিশোরগঞ্জের ১৩ উপজেলায় ৫১৬টি পরিবারকে একটি করে ঘর দেয়া হচ্ছে। সদর উপজেলায় ঘর পাচ্ছে ৪৪টি পরিবার। এছাড়া সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ১৩ উপজেলার ২০৮ জন ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে বিকলাঙ্গ এবং জন্মগত হৃদরোগীকে ৫০ হাজার টাকা করে মোট এক কোটি চার লাখ টাকার চেক দেয়া হয়েছে। মঙ্গলবার সদর উপজেলার ৪৩ জন ও হোসেনপুর উপজেলার ২১ জন রোগীকে অনুদানের চেক প্রদান করা হয়। এছাড়া সদর উপজেলার ৭ জন ভূমিহীনকে খাস জমির দলিল হস্তান্তর করা হয়েছে। একটি পরিবার সর্বনিম্ন ১০ শতাংশ থেকে সর্বোচ্চ এক একর করে জমি পেয়েছে। অনুষ্ঠানে উপস্থিত সকলকে সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে একটি করে বিনামূল্যে মাস্ক প্রদান করা হয়েছে। জেলা প্রশাসক জানিয়েছেন, মুজিববর্ষে কিশোরগঞ্জ জেলায় মোট ৩৪৪ জন ভিক্ষুককেও পুনর্বাসিত করা হবে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, বিসিবি পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, পৌর মেয়র মাহমুদ পারভেজ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, সদর উপজেলা চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক কামরুজ্জামান খান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোবারক হোসেন, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান মানছুরা জামান নূতন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *