• সোমবার, ২০ মে ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে

# নিজস্ব প্রতিবেদক :-
ভৈরব পৌর শহরের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত করণের অনুমোদন পেয়েছে। কলেজ পর্যায়ে আগামী ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি করতে পারবে। গত ২৪ এপ্রিল বিদ্যালয়টি কলেজে উন্নীত করণের পত্র প্রেরণ করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক। কলেজে আবশ্যিক বিষয়ের মধ্যে রয়েছে বাংলা, ইংরেজি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। মানবিক শাখায় রয়েছে পৌরনীতি ও সুশাসন, মনোবিজ্ঞান, সমাজকর্ম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি। ব্যবসায় শিক্ষা শাখায় রয়েছে হিসাববিজ্ঞান, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন, ফিনান্স ব্যাংকিং ও বিজ্ঞান বিভাগে রয়েছে পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান, উচ্চতর গণিত।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক লেফটেন্যান্ট মো. অহিদুর রহমান বিএনসিসিও জানান, আমরা দীর্ঘদিন ধরে সুনামের সহিত বিদ্যালয়টিতে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছি। প্রতিষ্ঠার পর থেকে অদ্যবধি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপজেলা, জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে কৃতিত্বপূর্ণ অবদান রেখে আসছে। এই সুনামের জন্য প্রথমে মহান আল্লাহ তায়ালার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে আমাদের বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষক, কর্মচারীদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আর যে কথা না বললেই নয়, সেটি হলো আমাদের বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি অত্যন্ত দক্ষতার সাথে বিদ্যালয় ব্যবস্থাপনা ও সহযোগিতা করে আসছেন। আশা করছি আমরা ভবিষ্যতে স্কুলের মতই কলেজ পর্যায়ে সুনাম অর্জন করতে পারবো।
এ ব্যাপারে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. লোকমান সরকার বলেন, আমি প্রথমেই মহান আল্লাহ তায়ালার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাদের আজকের এই সফলতার পিছনে বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষকের ভূমিকাই প্রথমে স্মরণ করছি। আমাদের বিদ্যালয় থেকে প্রতি বছর এসএসসিতে ছাত্র-ছাত্রীরা ভালো ফলাফল অর্জন করে আসছে। উপজেলা পর্যায়ে এত সুন্দর নিরিবিলি পরিবেশে শিক্ষা কার্যক্রম পরিচালনা আমার মনে হয় খুব কম প্রতিষ্ঠানেই রয়েছে। ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে বিদ্যালয়টি কলেজ শাখায় অনুমোদন পেয়েছে সে জন্য আমরা আনন্দিত। স্কুলের মতই কলেজ শাখাতেও যাতে আমরা ভালো করতে পারি তার জন্য বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসীর সহযোগিতা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *