• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কটিয়াদীতে দুদল গ্রামবাসীর সংঘর্ষে আহত শতাধিক, পুলিশের গুলি, গ্রেপ্তার ২৩ জমি অধিগ্রহণের দুই কোটি টাকা ফেরত না দিতে নানা ষড়যন্ত্র দাতার বিরুদ্ধে লাল বাহাদুরের রং পাল্টে হয়ে গেল কুচকুচে কালো নানা অঙ্গসজ্জায় সাজানো হয় কোরবানির পশু পাচারকালে ৬০ বস্তা সার জব্দ করে মামলা পৌনে তিনশ বছরের প্রাচীন শোলাকিয়া ঈদগার প্রস্তুতি ভৈরবে এমবিশন পাবলিক স্কুলের জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা কুরবানী সম্পর্কীত কিছু মাসায়েল ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক ছিনতাইকৃত টাকা ও মাদক উদ্ধারে অবদান রাখায় আইজিপি পুরস্কারে ভূষিত ভৈরবের ওসি সফিকুল ইসলাম ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

# ইশতিয়াক আহমাদ শৈভিক :-
ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে উপজেলার ইউনিয়নের ওয়ার্ডভিত্তিক বাছাই পর্ব শেষে ফাইনাল ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ছে। ৭ মে মঙ্গলবার বিকাল ৪টায় ভৈরব পৌর শহরের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে ভলিবল ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পিপলস্ ওরিয়েন্টশন প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি)’র বাস্তবায়নে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএস) এর সহযোগিতায় কৈশোর কর্মসূচীর আয়োজনে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে প্রতিযোগিতায় বিজয়ী খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল মতিন সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লে. অহিদুর রহমান (বিএনসিসিও) উপস্থিত থেকে বিজয়ী খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলার মুসলেহ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাহেব, ভবানীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি মো. অহিদুর রহমান বলেন, যুব সমাজ আজ বিভিন্ন অসামাজিক ও খারাপ কাজে জড়িয়ে পড়ছে। যুব সমাজকে খারাপ কাজ থেকে বিরত রাখতেই আজকের এই খেলার আয়োজন। দেখা যাচ্ছে যুব সমাজ আজ মাদকে আসক্ত হয়ে পড়ছে। মাদক থেকে যুব সমাজকে রক্ষা করতে আমাদের আজকের এই খেলার আয়োজন। যাতে করে যুব সমাজ মাদকে আসক্ত হয়ে না পড়ে। প্রযুক্তি আমাদেরকে অনেক এগিয়ে নিয়ে গেছে। এখন ঘরে বসে দেশের খোঁজ খবর রাখা যায়। খেলাধুলায় আন্তরিকতা ও বন্ধুত্বের সৃষ্টি হয়। যে খেলাধুলায় সম্পর্ক নষ্ট হয়ে যায় এ খেলাধুলার দাম নেই। খেলাধুলা শিক্ষার একটি অঙ্গ তাই সুন্দর করে খেলাধুলা করতে হবে। হার জিত কোন বিষয় নয়, খেলা ধুলায় বন্ধুত্বের সমৃদ্ধি সৃষ্টি করে।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল মতিন সরকার বলেন, আজকের ভলিবল খেলাটি ছিল আমাদের নিয়মিত খেলার একটি অংশ। পপি’র কৈশোর কর্মসূচীর আওতায় উপজেলার ১৪৪টি কিশোর-কিশোরী ক্লাবের মধ্যে বিভিন্ন ধরণের খেলাধুলার আয়োজন করে থাকে। কিশোর-কিশোরী ক্লাব গঠনের মূল উদ্দেশ্যে হলো খেলার মাধ্যমে কিশোরী-কিশোরীরা নিজেদের জীবনকে সকল প্রকার অসামাজিক কার্যকলাপ থেকে বিরত থেকে সুন্দর মানুষ হিসেবে গড়ে উঠা।
ভলিবল খেলায় শ্রীনগর ইউনিয়ন দল বনাম ভৈরব পৌরসভা দল অংশগ্রহণ করে। ২/১ সেটে শ্রীনগর ইউনিয়ন দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
অনুষ্ঠানে উপজেলার ১০ জন বাছাইকৃত সেরা মেন্টরকে পুরস্কৃত করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *