• রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান “হেলমেট নাই যার তেল নাই তার” বাস্তবায়নে মাঠে নেমেছে ভৈরব হাইওয়ে পুলিশ ভৈরবে র‌্যাবের হাতে আটক নারীর মৃত্যু খরা আর শিলাবৃষ্টির হানা বেপারিদের মাথায় হাত মোকাররম শোকরানা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান

দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন

# রাজীবুল হাসান :-
কাল বৈশাখীর ঝড়ে ভৈরবে ফলজ ও বনজ গাছপালাসহ বোরো মৌসুমের ধানের জমি ব্যাপক ক্ষয়ক্ষতির হয়েছে। যার ফলে এই উপজেলার তিনটি ইউনিয়ন সাদেকপুর, কালিকাপ্রসাদ, গজারিয়া ইউনিয়নের গ্রামগুলিতে দুদিন যাবত বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে আছেন। এসব ইউনিয়নের প্রায় অর্ধশত গ্রামবাসী অন্ধকারে নিমজ্জিত আছেন। গ্রামে দুদিন বিদ্যুৎ না থাকায় প্রায় প্রতিটি ঘরেই ফ্রিজে রাখা বিভিন্ন খাবার ও মাছ মাংস নষ্ট হয়ে গেছে। সেসব খাবার নিয়ে বিপাকে পড়েছে গ্রামবাসী। এছাড়া বিদ্যুৎ না থাকায় বয়স্ক, অসুস্থ ও শিশুরা দুর্ভোগ পোহাচ্ছেন।
গজারিয়া ইউনিয়নের মানিকদী গ্রামের বাসিন্দা নার্গিস বেগম বলেন, আকাশে মেঘ ডাক দিলেই বিদ্যুৎ চলে যায়। ঝড় থেমে গেলেও বিদ্যুৎ আসার খবর থাকে না। কাল বৈশাখী ঝড় আসার পর যে বিদ্যুৎ গেলো দুদিন হয়ে গেলো আর তো বিদ্যুৎ আসছে না। যার ফলে ঘরের ফ্রিজে থাকা মাছ মাংস সবজি সব নষ্ট হয়ে গেছে। এতে অনেক ক্ষতির সম্মুখীন হয়েছেন বলে তিনি দাবি করেন।
উপজেলার রসুলপুর গ্রামের বাসিন্দা রাকিব মিয়া বলেন, কাল বৈশাখী ঝড়ের প্রভাবের গাছপালা তারের উপর ভেঙ্গে পড়ে তিনটি উপজেলার অর্ধশতাধিক গ্রাম ৩ মে শনিবার রাত থেকেই বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে আছে। ঝড়ের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিদ্যুৎ সরবরাহ বন্ধ হওয়ায় ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্ক সেবাও বিঘ্নিত হচ্ছে। পরিবারের লোকজনদের নিয়ে অন্ধকার ঘরে বসে আছি। আর অপেক্ষায় আছি কখন বিদ্যুৎ আসবে।
এ বিষয়ে নরসিংদী-২ পল্লী বিদ্যুৎ সমিতির কুলিয়ারচর জোনাল অফিস কর্তৃপক্ষ তাদের ফেসবুক পেইজে একটি পোস্টে জানান, কালবৈশাখী ঝড়ে বিভিন্ন জায়গায় কুলিয়ারচর ৩৩ কেভি এবং ১১ কেভি ফিডারের উপর ব্যাপক পরিমাণে গাছের ডাল, বাঁশ পড়া এবং তার ছিঁড়ে যাওয়ায় ফিডার বন্ধ আছে। এ কারণে কুলিয়ারচর, ভৈরব, বাজিতপুর উপজেলার পল্লীবিদ্যুতের লাইন বন্ধ আছে। ৩৩ কেভি, ১১ কেভি ফিডারের উপর বিভিন্ন জায়গায় পড়ে থাকা বড় গাছের ডাল, বাঁশ কেটে, তার জোড়া দিয়ে লাইন চালু করার কাজ চলমান রয়েছে বলে জানান।
এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন জানান, ভৈরবে কাল বৈশাখের ঝড়ের ফলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে কৃষি ও বিদ্যুৎ খাতে কিছু ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। এরই মধ্যে দ্রুত সময়ের মধ্য বিদ্যুতের সংযোগ প্রদানের জন্য বিদ্যুৎ বিভাগ কাজ করছেন বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *