• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারবেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ জবরদস্তি প্রসবে পা ভেঙেছে, দোষ হয়েছে সূর্যগ্রহণের বাজিতপুরে পাওয়ার গ্রিড উপকেন্দ্র চালু না হওয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন আইনগত সহায়তা দিবসে র‌্যালি ও আলোচনা সভা

উপজেলা নির্বাচন ঘিরে আ’লীগ ত্রিধা বিভক্ত

উপজেলা নির্বাচন ঘিরে
আ’লীগ ত্রিধা বিভক্ত

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে গেছে। প্রথম ধাপে মনোনয়পত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। আর ভোটগ্রহণ হবে ৮ মে।
তফসিল ঘোষণার পর ভেতরে ভেতরে আওয়ামী লীগের তিন চেয়ারম্যান প্রার্থীর জোর প্রস্তুতি শুরু হয়েছে। আর নির্বাচনকে কেন্দ্র করে এখানে আওয়ামী লীগে তিন ধারায় বিভক্তির আলামত স্পষ্ট হয়ে উঠেছে। নির্বাচন ঘনিয়ে আসলে এই চিত্র আরও দৃশ্যমান হবে বলে দলের নেতাকর্মীরা মনে করছেন।
এখানে প্রার্থী হচ্ছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান সদর উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি মামুন আল মাসুদ খান। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেনও একজন শক্তিশালী প্রার্থী হিসেবে বেশ কিছুদিন ধরেই এলাকায় এলাকায় মতবিনিময় সভা করে যাচ্ছেন। তিনি বর্তমানে সদর উপজেলার বৌলাই ইউপি চেয়ারম্যানের দায়িত্বেও রয়েছেন। অপর প্রার্থী হচ্ছেন সদর উপজেলা পরিষদের বর্তমান ভাইস-চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার। সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের দ্বিতীয় ছেলে রাসেল আহমেদ তুহিন কয়েকদিন আগে জেলা শহরের একটি হোটেলে ইফতার পার্টির আয়োজন করেছিলেন। সেখানে দল ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছিল। এটি করা হয়েছিল মূলত আব্দুস সাত্তারকে আসন্ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে দেওয়ার জন্য। শীর্ষস্থানীয় নেতাদের সমর্থন নিয়ে আব্দুস সাত্তারকে প্রার্থী করার বিষয়ে সেখানে আলোচনা হয়েছিল বলে ইফতার পার্টিতে অংশ নেওয়া জেলা মহিলা লীগের যুগ্ম-সম্পাদক শাহীন সুলতানা ইতি জানিয়েছেন।
মামুন আল মাসুদ খান, আওলাদ হোসেন এবং আব্দুস সাত্তার, তিনজনই গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছে। তিনজনই বিজয়ের ব্যাপারে আশাবাদও ব্যক্ত করেছেন।
এদিকে কিশোরগঞ্জ শহর আওয়ামী লীগের য্গ্মু-আহবায়ক সৈয়দ আফাজ উদ্দিন জানিয়েছেন, ‘এভাবে একই দল থেকে তিনজন প্রার্থী হওয়ায় দলের মধ্যে তিনটা ভাগ হবে। আমরা বিব্রতকর অবস্থায় পড়েছি। কার পক্ষে নির্বাচন করবো, কার বিপক্ষে যাব, এটা আমাদের জন্য খুবই মুশকিলের বিষয়।’
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ আফজালও জানিয়েছেন, আসন্ন নির্বাচনে তিনজন প্রার্থীর কথা এখন পর্যন্ত শোনা যাচ্ছে। অনেক নেতাকর্মী তিন ভাগে বিভক্ত হয়ে পড়বেন। জেলা কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকের পক্ষে কারও পক্ষেই নির্বাচনে নামা সম্ভব নয় বলেও তিনি মন্তব্য করেছেন।
কিশোরগঞ্জ সদর উপজেলায় ভোটার আছেন ৩ লাখ ৫০ হাজার ৩৩২ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৭৬ হাজার ৪১২ জন, মহিলা এক লাখ ৭৩ হাজার ৯১৭ জন, হিজরা ৩ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *