• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে সেবাইতদের প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হোসেনপুরে তীব্র গরমে ক্লাসেই অসুস্থ ৩০ শিক্ষার্থী জেমসের টাকা বাড়লেও স্থাবর সম্পদ কমে গেছে, অন্যজনের স্ত্রীর আয় বেশি দলীয় প্রতীকে দুই প্রার্থী দাঁড়িয়েছেন করিমগঞ্জে বিএনপি নেতাদের নির্বাচনী ভিডিও কেন্দ্রের নজরে পাকুন্দিয়ায় মিথ্যা ও সম্মানহানিকর বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করিমগঞ্জে ৮ প্রার্থীর ৪ জনই আওয়ামী লীগের ‘আল্লাহ বাবাকে মাফ কর বাবাকে চিকিৎসা করাও’ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাপ্রশাসন ২৫২ বছরে পদার্পণ কুলিয়ারচরে চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম

পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

# রাজন সরকার, পাকুন্দিয়া :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় গুরুদয়াল সরকারী কলেজের মেধাবী ছাত্র শরীফ খান (২৩) হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে উপজেলা সদর ঈদগাহের সামনে এলাকাবাসী ও গুরুদয়াল সরকারী কলেজের শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। নিহত শরীফ খান উপজেলার কোষাকান্দা গ্রামের আবুল হোসেনের ছেলে।
ছাত্রলীগ নেতা শাহ আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, ছাত্রলীগ নেতা সাকিবুল হাসান মুন্না, গুরুদয়াল সরকারী কলেজের শিক্ষার্থী শাহিন ও রিপন দাস, ঢাকা বাঙলা কলেজের শিক্ষার্থী তোফায়েল আহমেদ, নিহতের মামা শফিকুল ইসলাম, কোষাকান্দা গ্রামের শরিফ মিয়া, মেহেদী হাসান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাহরামখানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ওমর ফারুক জামান।
এ সময় বক্তারা বলেন, শরীফ খান একজন মেধাবী ছাত্র ছিলেন। তাকে পরিকল্পিত ভাবে রাতের আধাঁরে হত্যা করা হয়েছে। এই হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের অতিদ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানাচ্ছি। নইলে আরও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।
পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আসাদুজ্জামান টিটু (পিপিএম) জানান, পুলিশ মানববন্ধনের অপেক্ষায় থেকে কাজ করে না। ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য ধারাবাহিকভাবে কাজ করে যাওয়া পুলিশের দায়িত্ব ও কর্তব্য। মানববন্ধন করার পূর্বেই ঘটনার সাথে জড়িত ৫জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।
প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল রাতে উপজেলার পোড়াবাড়িয়া গ্রামে একটি কনসার্টের আয়োজন করে এলাকাবাসি। শরীফ তার এলাকার রিটন ও আজাদকে সঙ্গে নিয়ে ওই অনুষ্ঠানে যান। রাত ১টার দিকে হঠাৎ অনুষ্ঠান বন্ধ হয়ে যায়। এমসয় গানের আয়োজক কমিটির সঙ্গে কথা কাটাকাটি হয় দর্শকদের। একপর্যায়ে সংর্ঘষে জড়িয়ে পড়ে তারা। এতে শরীফ খান, আজাদ মিয়া ও রিটন মিয়া নামের তিনজন গুরুতর আহত হন। পরে তাদেরকে উদ্ধার করে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসর জন্য জেলার শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত আড়াইটার দিকে শরীফ খান মারা যান। অপর দিকে আহত রিটন পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও গুরুতর আহত আজাদ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *