• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না

ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে কৃষি খাতে উন্নয়ন সহায়তায় ভুর্তকি মূল্যে কৃষকদের মাঝে ৩টি কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। আজ ২৯ এপ্রিল সোমবার উপজেলা পরিষদ চত্বরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার তুলে দেন উপজেলা কৃষি অফিসার আকলিমা বেগম।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, সহকারী কৃষি অফিসার আস্রাফ আলী ভূইয়া, উদ্ভিদ সংরক্ষক অফিসার মিজানুর রহমানসহ বিভিন্ন কর্মচারী-কর্মকর্তাগণ।
জানা যায়, ভৈরব উপজেলার আগানগর ইউনিয়নের কৃষক ও উদ্যোক্তা সেলিম মিয়া, মাহতাব মিয়া ও গজারিয়া ইউনিয়নের তৌহিদ মিয়াকে হারভেস্টার প্রদান করা হয়। হারভেস্টারটির মূল্য ৩৯ লক্ষ টাকা। এই টাকার মধ্যে সরকার ভর্তুকি মূল্য ২২ লক্ষ টাকা ও কৃষক ১৭ লক্ষ টাকা পরিশোধ করবেন।
এ বিষয়ে কৃষক সেলিম মিয়া, মাহতাব মিয়া ও তৌহিদ মিয়া বলেন, কম্বাইন হারভেস্টার কৃষকদের কাছে আশার আলো জাগিয়েছে। এই মেশিনে স্বল্প খরচে ও কম সময়ে আমরা কৃষকরা ধান কেটে গোলায় উঠাতে পারবো। কৃষি ও কৃষকের উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা সরকার। এসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।
এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার আকলিমা বেগম বলেন, কৃষি বান্ধব সরকার দেশের কৃষি খাতে ভর্তুকির মাধ্যমে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছেন। আগামী মাসে শুরু থেকে দেশে ঘূর্ণিঝড় ও বৃষ্টি হতে পারে। এতে ভৈরবের কৃষকদের বড় ধরণের ক্ষতির সম্ভাবনা রয়েছে। দ্রুত সময়ের মধ্যে যেন কৃষকরা তাদের ধান ঘরে তুলতে পারে এজন্য আজ তিনজন কৃষককে ৩টি কম্বাইন্ড হারভেস্টার প্রদান করা হয়েছে। আরো ৩টি কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হবে বলে তিনি জানান।
তিনি আরো বলেন, মাননীয় যুব ও ক্রীড়া মন্ত্রী আলহাজ্ব নাজমুল হাসান পাপনের একান্ত সহযোগীতায় ভৈরবের মানুষ কৃষি খাতে বিভিন্নভাবে সহযোগীতা পেয়ে যাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *