• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জ-৫ আসনের এমপি আফজালের সংসদ সদস্য পদ কেন বাতিল হবে না রুল

কিশোরগঞ্জ-৫ আসনের এমপি
আফজালের সংসদ সদস্য পদ
কেন বাতিল হবে না রুল

# নিজস্ব প্রতিবেদক :-
এবারের দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত কিশোরগঞ্জ-৫ আসনের বিজয়ী প্রার্থী মো. আফজাল হোসেনের সংসদ সদস্য পদের বৈধতা নিয়ে হাইকোর্ট রুল জারি করেছেন। একটি রিট আবেদনের প্রেক্ষিতে জারি করা রুলে কোন কর্তৃত্ব বলে আফজাল হোসেন পদে বহাল আছেন, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন, আইন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ সচিবসহ সংশ্লিষ্টদের আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে রুলে বলা হয়েছে।
সংসদীয় আসনের দুই ভোটার ও একজন মামলার বাদী রিটটি দায়ের করেছিলেন। হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আতাবুল্লার সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি শেষে ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার এ রুল জারি করেন। রিটকারীর পক্ষে শুনানিতে অংশ নেন সিনিয়র অ্যাডভোকেট এ.বি.এম. সিদ্দিকুর রহমান খান। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. শমসের মবিন তিয়াস।
আইনজীবীরা বলেন, আফজাল হোসেন তার হলফনামায় মামলার তথ্য গোপন করেছেন মর্মে রিট করা হয়েছিল। রিটকারীর আইনজীবীরা জানান, আফজাল হোসেন নির্বাচনী হলফনামায় একটি মামলায় বেকসুর খালাসের কথা উল্লেখ করেছেন। কিন্তু তার বিরুদ্ধে একাধিক ফৌজদারি মামলা চলমান থাকলেও তিনি এসব তথ্য হলফনামায় গোপন করেছেন। তাই তার সংসদ সদস্য পদ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদনটি করা হয়েছিল। আবেদনের ওপর ৪ ফেব্রুয়ারি শুনানি শেষ করে আদালত ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার আদেশের তারিখ ধার্য করেছিলেন। মঙ্গলবার উপরোক্ত আদেশ দেন হাইকোর্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *