• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না

ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মার্কিন দূতাবাসে বিক্ষোভ

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের সামনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ শেষে মানববন্ধন -পূর্বকণ্ঠ

ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে
মার্কিন দূতাবাসে বিক্ষোভ

# নিজস্ব প্রতিবেদক :-
গাজায় মার্কিন মদদপুষ্ট ইসরায়েলি বাহিনীর বর্বর হামলায় হাজার হাজার নিরীহ ফিলিস্তিনীদের গণহত্যা ও মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতিবাদী ছাত্র সমাজের ওপর নির্যাতনের প্রতিবাদে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের সামনে বিক্ষোভ হয়েছে। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট আজ ৩০ এপ্রিল মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিল করে দূতাবাসের সামনে মানববন্ধনের আয়োজন করে।
মানববন্ধনে নেতৃত্ব ও বক্তৃতা দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি সালমান সিদ্দিকী, সাধারণ সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ, অর্থ সম্পাদক নওশিন মোশতারী, প্রচার-প্রকাশনা সম্পাদক সাদেকুল ইসলাম প্রমুখ। এসময় কর্মসূচীর সাথে সংহতি জানিয়ে বক্তৃতা করেন বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র কেন্দ্রীয় কমিটির সভাপতি সীমা দত্ত।
বক্তাগণ বলেন, ইসরায়েলিরা ১৯৪৮ সাল থেকে নিরীহ ফিলিস্তিনী বেসামরিক নাগরিকদের ওপর হত্যাযজ্ঞ পরিচালনা করে আসছে। কেবল গত ৭ অক্টোবর থেকে পরিচালিত অভিযানেই এখন পর্যন্ত ৩৬ হাজার মানুষকে হত্যা করেছে। এই বর্বর শক্তির হাত থেকে শিশু, বৃদ্ধ, নারী, রোগী-কেউ রেহাই পাচ্ছেন না। শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতালসহ সকল প্রকার স্থাপনা গুড়িয়ে দেয়া হচ্ছে। এমনকি রোগীবাহী অ্যাম্বুলেন্সেও হামলা চালাচ্ছে। উদ্বাস্তু ফিলিস্তিনীদের খাদ্য সরবরাহেও বাধা দিচ্ছে। এমনকি আন্তর্জাতিক সেবা সংস্থা রেড ক্রিসেন্টের কার্যক্রমেও বাধা দিচ্ছে। ইসরায়েলিরা ধারাবাহিকভাবে মানবাধিকার চরমভাবে লংঘন করে চলেছে।
ইসরায়েলিদের প্রধান মিত্র এবং পৃষ্ঠপোষক মার্কিন শাসক গোষ্ঠী। তারা মরণাস্ত্রসহ নানাভাবে ইসায়েলকে সহযোগিতা করে আসছে। ফলে এসব বর্বরতার বিরুদ্ধে খোদ মার্কিন যুক্তরাষ্ট্রের ছাত্র সমাজও বিক্ষোভে নেমেছেন। গত ১৭ এপ্রিল যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সমাজ বিক্ষোভে নামেন। এই আন্দোলনের ঢেউ লেগেছে ৪০টির বেশি বিশ্ববিদ্যালয়ে। এমনকি ইউরোপের অনেক বিশ্ববিদ্যালয়েও আন্দোলন ছড়িয়ে পড়েছে। মার্কিন পুলিশ বাহিনী আন্দোলনরত ছাত্র সমাজের ওপর টিয়ার শেল এবং আগ্নেয়াস্ত্র প্রয়োগ করছে। এ পর্যন্ত অন্তত এক হাজার শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে।
বক্তাগণ বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানিয়েছেন খাদ্য, ওষুধসহ নানারকম সাহায্য নিয়ে বিপদগ্রস্ত ফিলিস্তিনীদের পাশে দাঁড়ানোর। আহবান জানিয়েছেন এই বর্বরতার বিরুদ্ধে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের। সেই সাথে সাইবার অপরাধ মোকাবেলার নামে ইসরায়েলের কাছ থেকে গোয়েন্দা প্রযুক্তি আমদানি না করারও দাবি জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *