• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন |
  • English Version

বাজিতপুর আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি সাকের, সম্পাদক ফাত্তাহ নির্বাচিত

# মোহাম্মদ খলিলুর রহমান :-
দেড়শত বছরের পুরনো ঐতিহাসিক বাজিতপুর দেওয়ানী আদালতের আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ-২০২৪ এর নির্বাচন আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।
নির্বাচনে সভাপতি পদে এডভোকেট আ.ই মুহাম্মদ ইসমাইল সাকের ও সাধারণ সম্পাদক পদে এডভোকেট মো. তৌহিদ ফাত্তাহ নির্বাচিত হয়েছেন।
গত ২৫ জানুয়ারি (বৃহস্পতিবার) সুষ্ঠু, শান্তিপূর্ণ পরিবেশে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। ভোট গ্রহণের পর গণনা শেষে সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।
জানা গেছে, এক বছর মেয়াদি সমিতির এ নির্বাচনে সভাপতি পদে মুহাম্মদ ইসমাইল সাকের পেয়েছেন ৫২ ভোট। তিনি এ সমিতির বর্তমান সভাপতি ছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এডভোকেট শৈলেশ্বর দাস পেয়েছেন ১৪ ভোট। সাধারণ সম্পাদক পদে তৌহিদ ফাত্তাহ পেয়েছেন ৫১ ভোট, তার নিকটতম এডভোকেট প্রতিদ্বন্দ্বী কালী কিংকর বসাক পেয়েছেন ১৬ ভোট। কালী কিংকর এ সমিতির বর্তমান সাধারণ সম্পাদক ছিলেন।
এ ছাড়া অন্যান্য পদে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তারা হলেন সহসভাপতি এডভোকেট মো. আ. সাত্তার খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জহির উদ্দিন মো. আজীজ খান (সাব্বির), কোষাধ্যক্ষ মুহম্মদ জাহাঙ্গীর আলম সুমন এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নুরুল মুবিন ঝুমান। কার্যকরী সদস্য হয়েছেন এডভোকেট আতিক হাসান ও মো. মিরাজ হোসেন। দপ্তর ও গ্রন্থাগারিক সম্পাদক পদে কেউ প্রতিদ্বন্দ্বিতা করেননি।
নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ছিলেন সিনিয়র আইনজীবী মোস্তফা রাগিব হাসান খান ভূলন এবং সহকারী নির্বাচন কমিশনার ছিলেন মো. ইমাম উদ্দিন।
উল্লেখ্য, বাজিতপুর, কুলিয়ারচর, ভৈরব, নিকলী ও অষ্টগ্রাম সহকারী জজ আদালতের সমন্বয়ে বাজিতপুর দেওয়ানী আদালত । এই আইনজীবী সমিতির মোট ভোট ৭৩টি। এর মধ্যে মধ্যে ৬৯টি ভোট কাস্ট হয় এবং ১টি ভোট বাতিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *