• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

চেক ডিজঅনার মামলা অগ্রণী ব্যাংকের ক্যাশিয়ারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

# রাজন সরকার, পাকুন্দিয়া :-
অগ্রণী ব্যাংক লিমিটেড ঢাকার ওয়াশা কর্পোারেট শাখার ক্যাশিয়ার মো. রিপন হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ারা জারী করেছেন আদালত। মো. রিপন হোসেন পাবনার চাটমোহর উপজেলার মিলনচর গ্রামের মৃত মোবারক হোসেনের ছেলে।
১৬ জানুয়ারি মঙ্গলবার কিশোরগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জিন্নাত আরার আদালত চেক ডিজঅনারের এক মামলায় এই আদেশ দেন।
এর আগে তাকে আদালতে হাজির হতে সমন জারী করা হয়েছিল। কিন্তু সমন জারীর পর আসামি আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারী করেন আদালত।
মামলা সূত্রে জানা যায়, বাদী মো. আবু হানিফার বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী পশ্চিম আতকাপাড়া গ্রামে। তিনি মো. ছেনু মিয়ার ছেলে। বিবাদী মো. রিপন হোসেন গত বছরের ৬ জানুয়ারি তার ব্যক্তিগত প্রয়োজনে বাদী মো. আবু হানিফার কাছ থেকে দুই লাখ ২০ হাজার টাকা কর্জ নেন। কিন্তু নির্দিষ্ট ৯০ দিনের মধ্যে টাকা ফেরত দিতে ব্যর্থ হয়। পরে ওই বছরের ২০ মে ওই টাকার সমপরিমাণ একটি চেক প্রদান করেন। চেকটি নগদায়নের জন্য ওই বছরের ২৬ অক্টোবর কৃষি ব্যাংক পাকুন্দিয়া শাখায় জমা দিলে তা ডিজঅনার হয়। সব শেষে গত বছরের ২৯ অক্টোবর এবিষয়ে তাকে আইনী নোটিশ পাঠানো হয়। পরে কোন পদক্ষেপ গ্রহণ না করায় মো. রিপন হোসেনের বিরুদ্ধে বাদী হয়ে কিশোরগঞ্জের জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমল গ্রহণকারী আদালত নং-৩ এ মামলা করেন মো. আবু হানিফা।
বাদী মো. আবু হানিফা বলেন, রিপন হোসেনের সাথে আমার পূর্ব পরিচয় ছিল। তিনি অর্থনৈতিক সংকটে পড়ে আমার কাছে টাকা কর্জ চায়। তাই আমি তাকে দুই লাখ ২০ হাজার টাকা দিয়ে সহযোগিতা করি। কিন্তু সময়মত টাকা না দিয়ে সমপরিমান টাকার একটি চেক দেয়। চেকটি বাংলাদেশ কৃষি ব্যাংক পাকুন্দিয়া শাখায় অনলাইন ব্যাংকিং সেবার আওতায় নগদায়নের জন্য অগ্রণী ব্যাংক লিমিটেড ঢাকার ওয়াসা কর্পোরেট শাখায় রিপন হোসেনের হিসাব নম্বরে প্রেরণ করিলে তার ব্যাংক হিসাবে পর্যাপ্ত টাকা না পাওয়ায় চেক ডিজঅনার করা হয়। পরে আমি বাধ্য হয়ে তার বিরুদ্ধে আদালতে চেক ডিজঅনার মামলা করি।
এ বিষয়ে জানতে বিবাদী রিপন হোসেনের সঙ্গে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *