• বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:৫১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
জাতীয় শোক দিবস উপলক্ষে ভৈরবে এতিম ও গরীব শিশুদের সুন্নাতে খাৎনা বিএডিসির দূরত্ব বিধান অমান্য করে প্রতিবেশির সেচের সীমায় সেচ প্রকল্প হোসেনপুরে মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদ বিতরণ কিশোরগঞ্জের ঈশাঁখা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা কিশোরগঞ্জে জাতীয় শোক দিবসে গণতন্ত্রী পার্টির জেলা কার্যালয়ে শোকসভা তাড়াইলে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে জাতীয় শোক দিবস উদযাপিত হয়েছে সরকারি চাকরিজীবীদের নির্বাচন করার বিধানের রিট খারিজ কুলিয়ারচরে রাস্তার পাশে ঘর নির্মাণকে কেন্দ্র করে এক বাড়িতে হামলা, আহত ৩ কিশোরগঞ্জে অশোক-ঝুমু স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবসে আলোচনা কিশোরগঞ্জে ১২ কেজি গাঁজা নিয়ে ৬ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

ভৈরব উদয়ন স্কুলের বার্ষিক সাংস্কৃতিক দিবস পালিত

# নিজস্ব প্রতিবেদক :-

৩১ মার্চ বৃহস্পতিবার ভৈরব উদয়ন স্কুলের মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হলো বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক দিবস-২০২২। দিবসটি উদযাপন উপলক্ষ্যে বিদ্যালয়ের প্রাথমিক এবং মাধ্যমিক শাখার প্রায় ১৫০ শিক্ষার্থী আবৃত্তি, গান, অভিনয়, নাচ ইত্যাদি বিভিন্ন বিষয়ে অংশগ্রহণ করে। বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে শিক্ষার্থীরা শিক্ষামূলক বার্তা উপস্থাপন করে। শিক্ষার্থীদের সৃজনশীল সাহিত্য-সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির লক্ষে মূলতঃ এই আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সদস্য ও প্রশাসনিক সমন্বয়কারী মানিক চৌধুরী। সমাগত সূধীজন, বিদ্যালয়ের শতাধিক অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ভৈরব উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব মতিউর রহমান সাগর তার বক্তব্যে বলেন, “আমাদের শহরে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে থাকে, কিন্তু সেখানে কেবলই বাছাইকৃত কিছু শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারে। সীমিত অনুষ্ঠানে সকলের অংশগ্রহণের সুযোগ থাকে না। তাই আমরা প্রতিবছর একটি দিন উদযাপন করি, যেখানে সবাই অংশগ্রহণ করতে পারে। এখানে থাকে না কোন বাছাই পর্ব। আমরা বিশ্বাস করি, প্রতিটি শিশুরই কোন না কোন প্রতিভা থাকে, শুধুমাত্র সুযোগের অভাবে তারা তাদের প্রতিভা তুলে ধরতে পারে না। তাই আমরা চেষ্টা করি শিশুদের মেধা যেন বিকাশের একটি মঞ্চ পায়। তারই উদ্দেশ্যে আজকের এই আয়োজন।”
সুস্থ্য ধারার সাংস্কৃতিক চর্চা নতুন প্রজন্মকে সুনাগরিক হিসাবে গড়ে তুলতে পারবে বলে অভিভাবকগণ তাদের বক্তব্যে মত প্রকাশ করেন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের শিক্ষক সাদিয়া আফরিন, মো. আল আমিন এবং ফারজানা বৃষ্টি।
উল্লেখ্য, অনুষ্ঠানটিতে শিক্ষার্থী, অভিভাবক এবং এলাকার সূধিজনসহ প্রায় চার শতাধিক দর্শক উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন বিশিষ্ট সংগীত শিল্পী শারফিন আলম। একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে এধরনের আয়োজন সকলের প্রশংসা অর্জন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি করা নিষেধ!!!