• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি

ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর আয়োজনে শিশু-কিশোর প্রতিযোগিতা ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ

# নিজস্ব প্রতিবেদক :-
ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর আয়োজনে শিশু-কিশোর প্রতিযোগিতা ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১০ মার্চ রোববার সকাল ১০টায় ভৈরব পৌর শহরের হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে এ কৈশোর কর্মসূচী অনুষ্ঠিত হয়। এ সময় কিশোর-কিশোরীদের নিয়ে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও তামাক বিরোধী সচেতনতাসহ বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে আলোচনা করা হয়।
পিকেএসএফ এর সহযোগিতায় পিপল্স ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) কর্তৃক ভৈরব উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার ১২টি ওয়ার্ডের ৭২টি কিশোর ক্লাব এবং ৭২টি কিশোরী ক্লাব মোট ১৪৪টি “কিশোর-কিশোরী ক্লাব” গঠন করে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। এ প্রকল্প বাস্তবায়নের দায়িত্বে রয়েছেন উপজেলা প্রোগ্রাম অফিসার মো. আব্দুল মতিন সরকার।
উপজেলা প্রোগ্রাম অফিসার মো. আব্দুল মতিন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লে. অহিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক প্রথম আলো ভৈরব অফিস নিজস্ব প্রতিবেদক মো. সুমন মোল্লা, টানকৃষ্ণনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. জিয়াউল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য দৈনিক প্রথম আলো নিজস্ব প্রতিবেদক মো. সুমন মোল্লা ও দৈনিক পূর্বকণ্ঠ সম্পাদক সোহেল সাশ্রুকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
উপজেলা প্রোগ্রাম অফিসার মো. আব্দুল মতিন সরকার বলেন, এই কিশোর/কিশোরী ক্লাবের মূল উদ্দেশ্য হলো দেশের গুরুত্বপূর্ণ এই প্রজন্মের সুন্দরভাবে বেড়ে ওঠার জন্য কিশোর-কিশোরীদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা। যাতে তারা নিজেরা সচেতন হয়ে সকল প্রকার অসামাজিক কাজ থেকে বিরত থেকে নিজেদেরকে সুনাগরিক হিসাবে তৈরী করতে পারে। পাড়া মহল্লায় সমাজের সকল শ্রেণির কিশোর-কিশোরীদের উদ্বুদ্ধ করে সুন্দর সমাজ গড়ে তুলতে পারে। এই কৈশোর কর্মসূচির আওতায় কিশোর-কিশোরীদের সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মকাণ্ডের মাধ্যমে উন্নত মূল্যবোধ সম্পন্ন ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করে গড়ে তোলার লক্ষ্যে ভৈরব উপজেলায় ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতা বাস্তবায়ন করা হয়।
কৈশোর কর্মসূচী অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *