• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা

চেয়ারম্যান প্রার্থীরা এক টেবিলে চা খেলে সমর্থকরাও শিখতো—– রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ শিল্পকলায় বক্তৃতা করছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। -পূর্বকণ্ঠ

চেয়ারম্যান প্রার্থীরা এক টেবিলে
চা খেলে সমর্থকরাও শিখতো
                          —– রাষ্ট্রপতি

# মোস্তফা কামাল :-

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ইউপি নির্বাচনে হানাহানির প্রসঙ্গ উল্লেখ করে বলেছেন, জনপ্রতিনিধি হবেন জনসেবা করার জন্য। মানুষ যাকে ভোট দেবে, তিনিই জনপ্রতিনিধি হবেন। মানুষ মারামারি করে জোর করে জনপ্রতিনিধি কেন হতে চায়। জোর করে কেন জনসেবার দায়িত্ব নিতে চায়। এভাবে জনসেবা হয় না। তিনি প্রশ্ন রেখে বলেছেন, নির্বাচনে দাঁড়ালেই প্রার্থীদের মধ্যে শত্রুতা তৈরি হবে কেন। সকল চেয়ারম্যান প্রার্থী যদি এক সঙ্গে এক টেবিলে বসে চা খেতেন, তাহলে তাদের কর্মি সমর্থকরাও এগুলি শিখতে পারতো। সমাজকে এভাবে গড়ে তুলতে হবে এগিয়ে নিয়ে যেতে হবে বলে তিনি মন্তব্য করেছেন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জে তার এক সপ্তাহের সফরের ষষ্ঠ দিন গতকাল ১৭ নভেম্বর বুধবার সন্ধ্যায় জেলা শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্থানীয় মুক্তিযোদ্ধা, রাজনীতিক, জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে দীর্ঘ চার ঘন্টার মতবিনিময় সভায় এসব কথা বলেছেন। তিনি কিশোরগঞ্জ শহরে যানজট নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, এটা অটোরিকশার শহর হয়ে গেছে। দেশের অনেক জেলার তুলনায় এখানে যানজট বেশি। এ ব্যাপারে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌর কর্তৃপক্ষসহ নেতৃস্থানীয় ব্যক্তিদের ভূমিকা নেয়ার জন্য আহবান জানিয়েছেন। শহরের রাস্তাগুলো অপ্রশস্ত উল্লেখ করে তিনি বলেন, অধিকাংশ বহুতল বাসাবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণের সময় নিয়মমাফিক জায়াগা তো ছাড়েইনি, বরং ড্রেনের ওপর থেকে নির্মাণ কাজ করেছে। এ ব্যাপারে পৌরসভার সঠিক তদারকি দরকার ছিল বলে তিনি মন্তব্য করেছেন। তিনি কিশোরগঞ্জে শিল্পকারখানা নেই উল্লেখ করে বলেন, অনেকে স্থানীয়ভাবে ছোট ছোট উৎপাদনমুখি উদ্যোগ নিতে পারেন। কিন্তু তারা বহুতল বাসা বানিয়ে ভাড়া ওঠাচ্ছেন। এগুলি আসলে ‘বোবা শিল্প’। কারণ, বাসা ভাড়া দিয়ে টাকা আসে, কিন্তু এখানে কোন উৎপাদন হয় না। তিনি জেলার যোগাযোগ অবকাঠামো এবং স্বাস্থ্যসেবার বিষয়ে আগামীতে আরও উন্নতি হবে বলে মন্তব্য করেছেন। তিনি হাওরের জলাশয়সহ সর্বত্র পলিথিন আর প্লাস্টিকের বোতলসহ অপচনশীল দ্রব্য দিয়ে পরিবেশ দূষণ হচ্ছে উল্লেখ করে এ ব্যাপারে সচেতনতা গড়ে তোলার ওপরও গুরুত্বারোপ করেছেন। কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়নে ১০৮ একর জায়গার ওপর বঙ্গবন্ধুর নামে একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এখানে বিজ্ঞান ও প্রযুক্তিসহ সাধারণ শিক্ষারও সুযোগ থাকবে। উপাচার্যও নিয়োগ হয়ে গেছে। এবার যারা এইচএসসি পরীক্ষায় পাশ করবেন, তাদের ভর্তি দিয়েই বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হবে বলে সভায় জানানো হয়েছে। সভায় উপস্থিত আমন্ত্রিত ব্যক্তিদের মধ্যেও অনেকেই জেলার বিভিন্ন সমস্যা ও দাবির কথা তুলে ধরেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *