• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কটিয়াদীতে দুদল গ্রামবাসীর সংঘর্ষে আহত শতাধিক, পুলিশের গুলি, গ্রেপ্তার ২৩ জমি অধিগ্রহণের দুই কোটি টাকা ফেরত না দিতে নানা ষড়যন্ত্র দাতার বিরুদ্ধে লাল বাহাদুরের রং পাল্টে হয়ে গেল কুচকুচে কালো নানা অঙ্গসজ্জায় সাজানো হয় কোরবানির পশু পাচারকালে ৬০ বস্তা সার জব্দ করে মামলা পৌনে তিনশ বছরের প্রাচীন শোলাকিয়া ঈদগার প্রস্তুতি ভৈরবে এমবিশন পাবলিক স্কুলের জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা কুরবানী সম্পর্কীত কিছু মাসায়েল ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক ছিনতাইকৃত টাকা ও মাদক উদ্ধারে অবদান রাখায় আইজিপি পুরস্কারে ভূষিত ভৈরবের ওসি সফিকুল ইসলাম ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

শোলাকিয়ায় মুষলধারে বৃষ্টিতে ঈদের জামাত

বৃষ্টিস্নাত শোলাকিয়ায় ঈদুল আযহার জামাত -পূর্বকণ্ঠ

শোলাকিয়ায় মুষলধারে
বৃষ্টিতে ঈদের জামাত

# নিজস্ব প্রতিবেদক :-
মুষলধারে বৃষ্ট মাথায় নিয়ে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগায় এবার অনুষ্ঠিত হলো ১৯৬ তম ঈদুল আযহার জামাত। সকাল ৯টায় শুরু হওয়া জামাতে ইমামতি করেন শহরের মারকাজ মসজিদের খতিব মাওলানা হিফজুর রহমান খান। মুষলধারে বৃষ্টির মধ্যেই বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক মুসল্লি কেউ ছাতা নিয়ে, কেউ পলিথিনে মাথা ঢেকে, আবার অনেকে ভিজে ভিজেই মাঠে গিয়েছেন। ঈদুল ফিতরে এখানে চার থেকে ৫ লাখ মুসল্লি নামাজ আদায় করলেও কোরবানীর ব্যস্ততার কারণে ঈদুল আযহায় মুসল্লির সংখ্যা সাধারণ অনেক কম হয়ে থাকে। এবার টানা বৃষ্টিপাতের কারণে এবার সংখ্যা আরও কমে গেছে।
ঢাকার হলি আর্টিজানে জঙ্গি হামলার এক সপ্তাহ পর ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া এলাকায় ভয়াবহ জঙ্গি হামলা হয়েছিল। এর পর থেকেই দুই ঈদে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থ গ্রহণ করা হয়। এবারও ঈদগাহকে কেন্দ্র করে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপন, মুসল্লিদের প্রবেশ পথে চেকপোস্ট স্থাপন, আর্চওয়ে স্থাপন ও মেটাল ডিটেক্টর ব্যবহার করা হয়েছিল। মোতায়েন ছিল পুলিশ, র‌্যাব ও আনসারসহ বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনীর সদস্য।
এই ঈদগাহর সুদীর্ঘকালের ঐহিত্য অনুসারে জামাত শুরুর ১০ মিনিট আগে তিনটি, পাঁচ মিনিট আগে দুটি ও এক মিনিট আগে একটি শর্টগানের গুলি ছুঁড়ে জামাত শুরুর সঙ্কেত দেয়া হয়। এছাড়া জামাতের আগে জেলা প্রশাসক ও ঈদগাহ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ সমবেত মুসল্লিদের ঈদ শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন। নামাজশেষে ইমাম হিফজুর রহমান খান দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ, বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। মুক্তিযুদ্ধের সকল শহীদের মাগফিরাত কামনা করেন। মোনাজাতে দেশের চলমান উন্নয়নকে অব্যাহত রাখার জন্য প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। তাঁর সরকারের সার্বিক সাফল্যও কামনা করেন। ঈদের জামাতে দূরদূরান্তের মুসল্লিদের শরিক হওয়ার জন্য ময়মনসিংহ ও ভৈরব থেকে দুটি ঈদ স্পেশাল ট্রেন যাতায়াতের ব্যবস্থা করে রেল বিভাগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *