• বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি

যৌতুক দাবিতে স্ত্রী হত্যা কিশোরগঞ্জে ১৬ বছর পর স্বামীর ফাঁসির আদেশ

যৌতুক দাবিতে স্ত্রী হত্যা
কিশোরগঞ্জে ১৬ বছর পর
স্বামীর ফাঁসির আদেশ

# মোস্তফা কামাল :-

যৌতুকের জন্য স্ত্রী খুনের মামলায় কিশোরগঞ্জে স্বামীর ফাঁসির রায় হয়েছে। খালাস পেয়েছেন নিহতের শ্বশুরসহ চারজন। ১নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জজ কিরণ শংকর হালদার আজ ১৭ ফেব্রুয়ারি বুধবার বিকাল ৩টার দিকে তারা রায়ে নেত্রকোনার মদন উপজেলার গাটুয়া গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে ছোটনের বিরুদ্ধে (৩৮) নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(ক) ধারায় মৃত্যুদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন। মামলার অপর চার আসামি ছোটনের বাবা ইসলাম উদ্দিন, আত্মীয় রোকন, কুসুম উদ্দিন ও আব্দুল মান্নাফকে খালাস দিয়েছেন। অপর আসামি আব্দুর রহমান মামলা চলাকালে মারা গেছেন। রায়ের সময় সকল আসামি আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট এমএ আফজাল ও মামলার বয়ানে জানা যায়, ছোটনের সঙ্গে ২০০৩ সালে নগদ ৬ হাজার টাকা যৌতুক দিয়ে একই গ্রামের মৃত মো. আব্দুলের মেয়ে হাফসা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য হাফসার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন নেমে আসে। ২০০৫ সালের প্রথম দিকে হাফসাকে পিটিয়ে বাম পা ভেঙে হাফসার বড়ভাই তামজিদের বাড়ি পাঠিয়ে দেয়া হয়। এরপর ২০০৫ সালের ৭ মে চিকিৎসার কথা বলে হাফসাকে তার স্বামী নিজ বাড়িতে নিয়ে যান। দুই সপ্তাহ পর হাফসার শ্বশুর বাড়িতে গিয়ে ভাই তামজিদ বোনকে পাননি। তাকে জানানো হয়, ময়মনসিংহে চিকিৎসা করিয়ে হাফসাকে পার্শ্ববর্তী গোবিন্দশ্রী গ্রামে এক আত্মীয়ের বাড়িতে রাখা হয়েছে। সেখানে গিয়েও হাফসাকে পাওয়া যায়নি। এরপর ২৪ মে কিশোরগঞ্জের ইটনা উপজেলার বরশিকুড়া এলাকার চরে হাফসার লাশ পাওয়া যায়। ২৬ মে ভাই তামজিদ বাদী হয়ে বোনের স্বামী ছোটন, শ্বশুর ইসলাম উদ্দিন, আত্মীয় রোকন, কুসুম উদ্দিন, আব্দুল মান্নাফ ও আব্দুর রহমানকে আসামি করে ইটনা থানায় মামলা করেন। মামলা চলাকালে আব্দুর রহমান মারা গেছেন। হাফসার স্বামী ছোটনকে মৃত্যুদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা, অপর চার আসামিকে খালাস দেয়া হয়েছে। রাষ্ট্রপক্ষে স্পেশাল পিপি এমএ আফজাল ও আসামি পক্ষে অ্যাডভোকেট অশোক সরকার মামলা পরিচালনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *