• বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি

পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যান রেনু’র স্বপদে দায়িত্ব পালনে আর কোন বাধা নেই

পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যান
রেনু’র স্বপদে দায়িত্ব পালনে
আর কোন বাধা নেই

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা পরিষদের অপসারণকৃত উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু স্বপদে দায়িত্ব পালনে আর কোন বাধা নেই। হাইকোর্টের স্থগিতাদেশ আপিল বিভাগে বহাল রাখার প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক পত্রের মাধ্যমে তাঁকে স্বপদে দায়িত্ব পালনের সুযোগ প্রদান করেছেন।
স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) মো. রফিকুল ইসলাম রেনুকে পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের সুযোগ প্রদান করা হয়।
পত্রে উল্লেখ করা হয়, (১) মো.রফিকুল ইসলাম রেনু, চেয়ারম্যান (অপসারণকৃত), উপজেলা পরিষদ, পাকুন্দিয়া, কিশোরগঞ্জ-এর গত ২৫/১১/২০২০ তারিখের আবেদন, (২) এ বিভাগের আইন-২ শাখার স্মারক নং-৪৬.০০.০০০০.০২১.০৪.১৭৭.২০২০-১২১৮, তারিখ-১৪/১২/২০২০ উপর্যুক্ত বিষয় ও সূত্রোক্ত স্মারকের প্রেক্ষিতে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে,
“যেহেতু স্থানীয় সরকার বিভাগের ০৬/০৮/২০২০ তারিখের ৪৬.০৪৫.০২৭.০৮.১৭.০১৭.২০১৫-৩০৭ নম্বর স্মারকের উপর রীট পিটিশন নং-৪০০৫/২০২০ এ মহামান্য হাইকোর্টের স্থগিতাদেশ রয়েছে, সেহেতু মহামান্য হাইকোর্টের স্থগিতাদেশ কালতক পর্যন্ত ০৬/০৮/২০২০ তারিখের ৪৬.০৪৫.০২৭.০৮.১৭.০১৭.২০১৫-৩০৭ নম্বর স্মারকের কার্যকারিতা স্থগিত থাকবে।”
উপজেলা নির্বাহী অফিসার মো. নাহিদ হাসান স্থানীয় সরকার বিভাগ হতে পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলা চেয়ারম্যান পদে দায়িত্ব পালনে রফিকুল ইসলাম রেনু’র আইনগত কোন বাধা নেই।
উল্লেখ্য, ২০ বছর পূর্বের এক মামলার আসামি হওয়ায় এবং পরবর্তীতে পৌর মেয়র, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের অনাস্থা প্রস্তাবের কারনে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষনা করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।
এ আদেশের প্রেক্ষিতে রফিকুল ইসলাম রেনু হাইকোর্টে আপীল করলে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক অপসারণের আদেশ এর ওপর স্থগিতাদেশ দেয় হাইকোর্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *