• বুধবার, ২২ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ৭ প্লাটুন বিজিবি সদস্য নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন

মাটি কেটে নেওয়ায় হুমকিতে নরসুন্দা পাড়ের ওয়াকওয়ে ব্যবস্থা নিলেন এসি ল্যান্ড

মাটি কেটে নেওয়ায় হুমকিতে
নরসুন্দা পাড়ের ওয়াকওয়ে
ব্যবস্থা নিলেন এসি ল্যান্ড

# মোস্তফা কামাল :-

নরসুন্দা নদীর পাড়ের এক শ্রেণীর বাসিন্দা ওয়াকওয়ের ভেতর থেকে মাটি কেটে নিয়ে বড় বড় গর্ত করে ফেলছেন। হুমকিতে পড়ে যাচ্ছে কোটি টাকা ব্যয়ে নির্মিত ওয়াকওয়ে। খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম মোস্তফা সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) সাগুফতা হককে দায়িত্ব দিলে তিনি তাৎক্ষণিক ছুটে যান। মাটি কাটা বন্ধ করে আসেন এবং কেটে নেওয়া মাটি যথাস্থানে ফেলে গর্ত ভরাটের নির্দেশ দেন।
জেলা শহরের মাঝখান দিয়ে বয়ে যাওয়া নরসুন্দার উন্নয়ন ও উপযোগিতা বৃদ্ধির লক্ষ্যে এলজিইডির মাধ্যমে এর খননসহ দুই পাড়ে ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। অনেকেই এই ওয়াকওয়ে ধরে যাতায়াত করেন এবং প্রাতঃকালীন ও বৈকালিক ভ্রমণ করেন। পাগলা মসজিদের পূর্ব পাশের অংশে ওয়াকওয়ের ভেতর দিক থেকে স্থানীয়রা মাটি কেটে বড় বড় গর্ত করে ফেলছে। সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাগুফতা হক বুধবার সন্ধ্যায় এবং আজ বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পান এবং যারা মাটি কেটে নিয়ে গেছে, তাদেরকে এসব মাটি আবার যথাস্থানে ফেলে গর্ত ভরাট করে দেয়ার নির্দেশ দিয়েছেন। এসময় কয়েকজন মহিলাকেও মাটি কাটতে দেখে তাদেরকে উঠিয়ে দেন এবং পরবর্তীতে কেউ মাটি কাটলে আইনী ব্যবস্থা নেয়া হবে বলে সবাইকে সতর্ক করে দেন। এছাড়াও তিনি পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. আবু সাঈদকে মাটি ভরাটের কাজটি নজরদারিসহ নদীর পাড় সুরক্ষার বিষয়টি পর্যবেক্ষণের দায়িত্ব দিয়েছেন বলে এ প্রতিনিধিকে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *