• শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ই-নথি কার্যক্রমে আগস্ট মাসে দেশের সেরা জেলা কিশোরগঞ্জ

ই-নথি কার্যক্রমে
আগস্ট মাসে দেশের
সেরা জেলা কিশোরগঞ্জ

# মোস্তফা কামাল :-

সরকারের এ-টু-আই কার্যালয়ের জরিপ অনুসারে ই-নথি কার্যক্রমে আগস্ট মাসে দেশসেরা জেলা নির্বাচিত হয়েছে কিশোরগঞ্জ। উপজেলা হিসেবেও দেশের ৪৯১টি উপজেলার মধ্যে প্রথম হয়েছে কিশোরগঞ্জের ইটনা উপজেলা, আর দ্বিতীয় হয়েছে সদর উপজেলা। দেশের ৪৭৫টি উপজেলা ভূমি অফিসের মধ্যেও প্রথম হয়েছে ইটনা উপজেলা, আর দ্বিতীয় হয়েছে অষ্টগ্রাম উপজেলা।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান জানিয়েছেন, ই-নথি কার্যক্রমে কিশোরগঞ্জ জেলা প্রথম হওয়ার পাশাপাশি দেশের ৪৯১টি উপজেলার মধ্যে কিশোরগঞ্জের ১৩টি উপজেলার অবস্থান হচ্ছে ইটনা ১ম, সদর ২য়, ভৈরব ৪র্থ, অষ্টগ্রাম ৭ম, নিকলী ১২তম, কটিয়াদী ১৪তম, করিমগঞ্জ ১৬তম, বাজিতপুর ১৯তম, কুলিয়ারচর ২১তম, হোসেনপুর ২৯তম, মিঠামইন ৩৮তম, পাকুন্দিয়া ৪৩তম, আর তাড়াইল ৫৬তম। ই-নথি কার্যক্রমে জেলার ১৩টি উপজেলা ভূমি অফিসের অবস্থান হচ্ছে ইটনা ১ম, অষ্টগ্রাম ২য়, নিকলী ৭ম, হোসেনপুর ৮ম, বাজিতপুর ১১তম, কুলিয়ারচর ৩৭তম, মিঠামইন ৪৫তম, ভৈরব ৫২তম, সদর ২৪০তম, তাড়াইল ২৪১তম, কটিয়াদী ২৪২তম, পাকুন্দিয়া ২৪৩তম আর করিমগঞ্জ ২৪৪তম।
উল্লেখ্য, জুন মাসেও উপজেলা হিসেবে ই-নথি কার্যক্রমে অষ্টগ্রাম প্রথম হয়েছিল। আর জেলা হিসেবে কিশোরগঞ্জ হয়েছিল ৮ম। জুলাই মাসে দেশের ‘এ’ ক্যাটাগরির ২৫টি জেলার মধ্যে কিশোরগঞ্জ তৃতীয় হয়েছিল। উপজেলা হিসেবে করিমগঞ্জ হয়েছিল প্রথম। আর উপজেলা ভূমি অফিস হিসেবে নিকলী হয়েছিল প্রথম। অথাৎ, ক্রমান্বয়ে কিশোরগঞ্জের ই-নাথি কার্যক্রমে উন্নয়ন সাধিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *