• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে সেবাইতদের প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হোসেনপুরে তীব্র গরমে ক্লাসেই অসুস্থ ৩০ শিক্ষার্থী জেমসের টাকা বাড়লেও স্থাবর সম্পদ কমে গেছে, অন্যজনের স্ত্রীর আয় বেশি দলীয় প্রতীকে দুই প্রার্থী দাঁড়িয়েছেন করিমগঞ্জে বিএনপি নেতাদের নির্বাচনী ভিডিও কেন্দ্রের নজরে পাকুন্দিয়ায় মিথ্যা ও সম্মানহানিকর বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করিমগঞ্জে ৮ প্রার্থীর ৪ জনই আওয়ামী লীগের ‘আল্লাহ বাবাকে মাফ কর বাবাকে চিকিৎসা করাও’ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাপ্রশাসন ২৫২ বছরে পদার্পণ কুলিয়ারচরে চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম

অপহরণ নাকি আত্মগোপন প্রতিপক্ষের পাল্টা মামলা

অপহরণ নাকি আত্মগোপন
প্রতিপক্ষের পাল্টা মামলা

# নিজস্ব প্রতিবেদক :-
করিমগঞ্জে এক যুবক নিখোঁজ হয়েছেন বলে থানায় দরখাস্ত দেওয়া হয়েছে। এতে সন্দেহভাজন হিসেবে ৫ জনের নাম দেওয়া হয়েছে। অন্যদিকে সন্দেহভাজনরা তাদের কাছে বিক্রি করা দোকানের দখল ছাড়ছেন না মর্মে নিখোঁজ যুবকসহ তার স্বজনদের বিরুদ্ধে ৩০ এপ্রিল মঙ্গলবার ৬নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন। আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। তারা মনে করছেন, বাড়তি টাকা আদায়ের জন্য ওই যুবক নিজেই আত্মগোপন করে নিখোঁজের নাটক সাজিয়েছে। নিখোঁজের বিষয়টি যে ‘নাটক’, এ বিষয়ে সন্দিগ্ধদের কাছে অডিও রেকর্ড রয়েছে। এমনকি স্ত্রীর সাথে বেশ কয়েকদিন মোবাইলে কথা হয়েছে, এরকম কল রেকর্ডও তারা সংগ্রহ করেছেন বলে তারা দাবি করেছেন। করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানিয়েছেন, দুই পক্ষের মধ্যে দোকান বিক্রির টাকার লেনদেনের বিষয় আছে বলে নিখোঁজ ব্যক্তির স্ত্রী দরখাস্তে উল্লেখ করেছেন। থানার পক্ষ থেকে নিখোঁজ ব্যক্তির সন্ধান করা হচ্ছে বলেও তিনি জানিয়েছেন।
থানায় দরখাস্তকারী সাফিয়া আক্তার জানিয়েছেন, তার স্বামী কায়সার সিরাজের (৩৯) বাড়ি করিমগঞ্জের ঝাউতলা এলাকায়। প্রয়াত সিরাজুল হকের ছেলে কায়সার সিরাজ ঝাউতলা যাওয়ার জন্য গত ১৪ এপ্রিল সকাল সাড়ে ১০টায় জেলা শহরের বত্রিশ এলাকার ভাড়া বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হন। তার মোবাইল ফোনও বন্ধ রয়েছে বলে তিনি দাবি করেছেন। ফলে স্ত্রী সাফিয়া আক্তার ওই দিনই করিমগঞ্জ থানায় এ বিষয়ে একটি লিখিত দরখাস্ত দেন। এতে সন্দেহ করা হয় একই এলাকার আফতাব উদ্দিন, বিপ্লব মিয়া, সেলিম মিয়া, আবুল কাশেম, আসাদ মিয়া, তারিকুল ইসলাম ও হবিকুল ইসলামকে। সাফিয়া জানান, সন্দেহভাজনদের কাছে কায়সার সিরাজের দোকান বিক্রির কিছু বকেয়া রয়েছে। সেই কারণেই তিনি তাদেরকে সন্দেহ করছেন।
ওসি মিজানুর রহমান জানিয়েছেন, কোন মামলা বা জিডি করা হয়নি। কেবল একটি দরখাস্ত করে নিখোঁজের বিষয়ে থানাকে অবহিত করা হয়েছে। থানার পক্ষ থেকে ফোন করে কায়সারের মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যাচ্ছে। নানাভাবে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে কায়সারের সন্ধান করা হচ্ছে বলে ওসি জানিয়েছেন।
এদিকে দরখাস্তে উল্লেখিত সন্দিগ্ধ আফতাব উদ্দিন ও বিপ্লব মিয়া জানান, কায়সার সিরাজ, তার চাচা ওমর ফারুক ও হেলাল উদ্দিনসহ ফুফুদের কাছ থেকে ঝাউতলা বাজারে জায়গাসহ দুটি দোকান কেনা হয়েছে। সাড়ে ৪ লাখ টাকায় দুটি দোকানসহ ৪ দশমিক ৪০ শতাংশ জায়গা ২০২২ সালের ২০ জুলাই দলিলমূলে (দলিল নং ৩২৩৬) কেনা হয়েছে। সমস্ত টাকা পরিশোধ করার পরই তারা দলিল সম্পাদন করে দিয়েছেন। টাকা বাকি রেখে কেউ দলিল দেয় না। কিন্তু দোকানটি এখনও তারা দখল দিচ্ছেন না। বিপ্লব মিয়ারা আরও একটি দলিলমূলে কায়সার সিরাজের স্বজনদের কাছ থেকে দোকান কিনেছেন। সেটিও দাতারা বুঝিয়ে দিচ্ছেন না। বরং তারা কায়সারকে দিয়ে একটি অপহরণের নাটক সাজিয়ে দোকানগুলো দখলে রেখে আরও টাকা আদায়ের কূটকৌশল নিয়েছেন বলে আফতাব উদ্দিন ও বিপ্লবরা মনে করছেন। তারা ৩০ এপ্রিল মঙ্গলবার ৬নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কায়সার সিরাজ, ওমর ফারুক ও হেলাল উদ্দিনসহ স্বজনদের নামে মামলা করেছেন। তাতে উল্লেখ করেছেন, গত ২৭ মার্চ কায়সার সিরাজরা দোকানে গিয়ে ক্রেতাদের হুমকি দিয়ে বলেছেন, দোকান তাদের। ক্রেতারা আসলে খুন করে ফেলা হবে। শুনানির পর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রিয়াজুল কাউসার পিবিআইকে তদন্ত করে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী অশোক সরকার।
বাদীপক্ষ বলছেন, জায়গার দাম দিন দিন বাড়ছে। যে কারণে কায়সারদের মনে টাকার লোভ ঢুকেছে। এটি যে অপহরণ নয়, আত্মগোপনের নাটক- এই মর্মে তাদের কাছে কায়সারের এক ঘনিষ্ঠ স্বজনের সঙ্গে মোবাইল কথোপকথনের একটি অডিও রেকর্ডও আছে। আবার স্ত্রীর সাথেও একাধিকবার ফোনে কথা বলার কল রেকর্ডও তারা সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন বিপ্লব মিয়া। প্রয়োজনমত সেগুলি পুলিশকে দেখাবেন এবং আদালতেও দেখাবেন বলে বিপ্লব মিয়া জানিয়েছেন। তবে কায়সারের স্ত্রী সাফিয়া আক্তার বলছেন, স্বামীর মোবাইল ফোন ঘটনার পর থেকেই বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *