• বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি

স্বেচ্ছাসেবক লীগ নেতার দুহাত বিচ্ছিন্নের ঘটনায় দ্রুত আইনে বিচার দাবি

নয়নের ওপর হামলার দ্রুত বিচার আইনে বিচার দাবিতে মানববন্ধন। -পূর্বকণ্ঠ

স্বেচ্ছাসেবক লীগ নেতার
দুহাত বিচ্ছিন্নের ঘটনায়
দ্রুত আইনে বিচার দাবি

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম নয়নের (৪৩) দুহাত গত ১ ফেব্রুয়ারি রাতে বিচ্ছিন্ন করে ফেলেছে সন্ত্রাসীরা। তিনি এখনও ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় ১৯ জনের নামসহ অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে মামলা হলে ১৫ জন হাজতে আর চারজন জামিনে আছে। এ ঘটনার দ্রুত অভিযোগপত্র জমা ও দ্রুত বিচার আইনে বিচার দাবিতে পরিবারের সদস্যসহ এলাকাবাসী মানববন্ধন করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন।
আজ ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তৃতা করেন নয়নের ছোটভাই রাসেল কবীর, সিঙ্গাপুর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মেরাজ উদ্দিন ও কটিয়াদী পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জগরুল হোসেন। তাঁরা এই হামলার পেছনে সহস্রাম ধুলদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলতাফ হোসেনকে দায়ী করেছেন। তাঁর অনুসারীদের ‘গুরু বাহিনী’ আখ্যা দিয়ে সেই বাহিনীকে হামলার জন্য দায়ী করেছেন। মানববন্ধনে নয়নের বাবা কটিয়াদী উপজেলার সহস্রাম ধুলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান শাহজাহান মিয়াসহ বিপুল সংখ্যক এলাকাবাসী অংশ নেন।
নয়নের ওপর হামলার ঘটনায় ছোটভাই শফিকুল ইসলাম শরীফ বাদী হয়ে ৩ ফেব্রুয়ারি কটিয়াদী থানায় মামলাটি করেছিলেন। এজাহারে বলা হয়েছে, ১ ফেব্রুয়ারি রাতে রায়খালা গ্রামের বাড়ি থেকে নয়ন তাঁর এক বন্ধুকে মোটর সাইকেলে গচিহাটা বাজারে পৌঁছে দিয়ে বাড়ি ফিরছিলেন। রাত সাড়ে ৮টার দিকে কাচারিপাড়া মুচিবাড়ি পুকুর পাড়ে সন্ত্রাসীরা তাঁর পথরোধ করে চাপাতি আর দাসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় তার দুই হাত বিচ্ছিন্ন করে ফেলে। মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় কুপিয়ে মরারত্মক জখম করে। এসময় সন্ত্রাসীরা নগদ ৪৮ হাজার টাকা ও আধা ভরি ওজনের একটি স্বর্ণের চেইনও নিয়ে যায় বলে এজাহারে উল্লেখ রয়েছে। নয়ন বর্তমানে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁর স্ত্রী এবং ১০ বছর ও ৫ বছরের দুটি কন্যা সন্তান রয়েছে।
মামলায় রায়খলা গ্রামের আবু বকর সিদ্দিক, মামুন মিয়া, শাহিন মিয়া, আরমান, সুজন মিয়া, বোরহান, বাচ্চু মিয়া, সাদ্দাম, জসিম, দানিশ মিয়া, সুরুজ মিয়া, কালা মিয়া, রানা মিয়া, জয়নাল, শামীম, আলামিন মিয়া, শহিদুল ইসলাম, আকরাম ও সাকিব মিয়াসহ ১০-১২ জনকে আসামি করা হয়। এদের মধ্যে রানা মিয়া, আলামিন মিয়া, শহিদুল ইসলাম ও সাকিব মিয়া জামিনে আছেন। বাকিরা হাজতে রয়েছেন।
নয়নের বাবা শাহজাহান মিয়া জানান, ‘আমি ক্যান্সারের রোগি। আগামী দিনে এলাকায় চেয়ারম্যান হওয়াসহ নেতৃত্ব দেওয়ার জন্য আমার বড় ছেলে নয়ন তৈরি হচ্ছিল। এই কারণেই সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন নয়নকে পৃথিবী থেকে সরিয়ে দিতে চেয়েছিলেন। ছেলেটার দুই হাত কব্জি পর্যন্ত কেটে ফেলে দিয়ে জীবনটা শেষ করে দিয়েছে। এর চেয়ে মৃত্যুও ভাল ছিল। আমি এর সুষ্ঠু বিচার চাই।’ এ ব্যাপারে কথা বলার জন্য আলতাফ হোসেনের মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোনটি ধরেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *