• শনিবার, ১১ মে ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
হেদায়াত পাওয়ার উপায়সমূহ ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক এপেক্স ক্লাবের ২৭তম পালাবদল অনুষ্ঠান কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ছিল ৭ প্লাটুন বিজিবি সদস্য কিশোরগঞ্জে সোহেল আওলাদ ও জুটন জয়ী কারচুপির অভিযোগ করে জয়ীকে শুভেচ্ছাও দিলেন “সন্দেহের তীর প্রতিবেশী জাহাবীর দিকে” ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছে আবুল হোসেন লিটন ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি

আন্দোলনে আদায় করা বীমা গ্রাহকদের চেক বিতরণ অনুষ্ঠান

একজন গ্রাহকের হাতে তার চেকটি তুলে দিচ্ছেন অতিথিরা -পূর্বকণ্ঠ

আন্দোলনে আদায় করা
বীমা গ্রাহকদের চেক
বিতরণ অনুষ্ঠান

# নিজস্ব প্রতিবেদক :-
আন্দোলনের পর বীমার টাকা ফেরত পেলেন দরিদ্র আমানতকারী নারীরা। হোসেনপুর উপজেলার পুমদী ইউনিয়নের হরিশচন্দ্র পট্টি এলাকার ৯ জন মহিলার হাতে রোববার বিকালে আনুষ্ঠানিকভাবে বীমার চেকগুলো তুলে দেয়া হয়েছে।
হোসেনপুরের গোবিন্দপুর বাজারে বাসদ (মার্ক্সবাদী) কার্যালয় প্রাঙ্গনে জেলা শাখার সমন্বয়ক মো. আলাল মিয়ার সভাপতিত্বে চেক প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন, তিন বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান আকন্দ, খলিলুর রহমান তোতা মিয়া ও নাজমুল আলম, জেলা সিপিবির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক, জেলা সিপিবির সহ-সাধারণ সম্পাদক রঞ্জিত সরকার, স্থানীয় যুব নেতা দিদারুল আলম ভূঁইয়া নাদিম, জেলা বাসদ (মার্ক্সবাদী) সদস্য মো. জমির উদ্দিন, এবায়দুল ইসলাম, সোহরাব মিয়া প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন খায়রুল ইসলাম ফকির।
হোসেনপুর উপজেলার পুমদী ইউনিয়নের হরিশচন্দ্র পট্টি এলাকাসহ আশপাশের বিভিন্ন গ্রামের বহু শ্রমজীবী দরিদ্র নারী সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের পলিসি গ্রহণ করেছিলেন। তাদেরকে গ্রাহক বানিয়েছিলেন হরিশচন্দ্র পট্টি এলাকার হবিকুল নামে এক এজেন্ট। কিন্তু তিনি এক পর্যায়ে গ্রাহকদের টাকা অফিসে জমা না দিয়ে আত্মসাত করে বিদেশে পাড়ি জমান। দেশে ফিরে আসার পর তার কাছে দরিদ্র নারীরা বীমার টাকা ফেরত চাইলে তাদেরকে বিভিন্ন সময় হুমকি দিয়ে তাড়িয়ে দেন। বহু গ্রাহকের বীমার বই এবং রসিদও হবিকুল কৌশলে নিজের কাছে নিয়ে গ্রাহকদের হয়রানি করে আসছিলেন। এসব নারীদের পক্ষে বাসদ (মার্ক্সবাদী) মানববন্ধন ও বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন আন্দোলনের কর্মসূচী পালন করেছিল। তাদের ওপর হবিকুল ও তার সহযোগিরা হামলাও করেছিল।
অবশেষে বিষয়টি বীমা কোম্পনির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে গেলে গ্রাহকদের টাকা ফেরত দানের উদ্যোগ গ্রহণ করেন। তবে যে পরিমাণ টাকা অফিসে জমা দানের প্রমাণপত্র আছে, কেবল সেই টাকাগুলোই লভ্যাংশসহ ফেরত দেয়া হচ্ছে। এদিকে হবিকুলের বিরুদ্ধে প্রতারিত গ্রাহকদের পক্ষ থেকে আদালতে মামলা করা হয়েছে। মামলাটি বিচারাধীন আছে বলে জানিয়েছেন মামলার আইনজীবী অ্যাডভোকেট এনামুল হক।
রোববারের অনুষ্ঠানে ময়নাকে ১৫ হাজার ৬১০ টাকা, সালমাকে ১৩ হাজার ১৫৫ টাকা, মমতাজকে ১২ হাজার ৯৬৬ টাকা, ফরিদা খাতুনকে ১২ হাজার ৬০৭ টাকা, রুকিয়াকে ১২ হাজার ২৯২ টাকা, রিনা বেগমকে ৯ হাজার ১০০ টাকা, মোছা. বেদেনাকে ৬ হাজার ২০০ টাকা, রাজিয়াকে ৬ হাজার ২৭ টাকা ও জহুরা আক্তারকে ৪ হাজার ১৫ টাকার চেক প্রদান করা হয়েছে। এসব দরিদ্র গ্রাহক টাকার চেক পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন। আরও বেশ কয়েকজন গ্রহকদের চেকও কিছুদিনের মধ্যেই চলে আসবে বলে অনুষ্ঠানে জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *