• সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র

# রাজন সরকার, পাকুন্দিয়া :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটের ফলাফলে কারচুপির অভিযোগে ফল প্রত্যাখ্যান করে পুনঃগণনার দাবি জানিয়েছেন পরাজিত মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম রেনু।
৯ মে বৃহস্পতিবার দুপুরে উপজেলা সদর ঈদগাহে এক সংবাদ সম্মেলন করে এ দাবি জানিয়েছেন তিনি। সংবাদ সম্মেলনে রফিকুল ইসলাম রেনু বলেন, ৮ মে বুধবার অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আমার মোটরসাইকেল প্রতীক বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছে। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এমদাদুল হক জুটন (আনারস) নির্বাচনি কর্মকর্তাদের অর্থের বিনিময়ে ম্যানেজ করে আমার মোটরসাইকেল প্রতীকের বিজয়কে ছিনিয়ে নিয়েছেন। আমাকে মাত্র ৯৪৭ ভোটে পরাজিত দেখানো হয়েছে। তিনি বলেন, নির্বাচনের দিন দুপুরের পর প্রতিদ্বন্দ্বী প্রার্থী এমদাদুল হক জুটন তাঁর নিজ এলাকার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের বিশুহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, কলাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও চকদিগা ইসলামিয়া দাখিল মাদরাসা কেন্দ্র থেকে আমার এজেন্টদের মারধর করে বের করে দেয়। পরে তারা জাল ভোট প্রয়োগ করে। এসব কেন্দ্রে শতকরা ৭০ ভাগ ভোট কাস্ট দেখানো হয়েছে। বিষয়টি আমি মুঠোফোনে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে একাধিকবার জানালেও তিনি এ বিষয়ে কোন পদক্ষেপ নেননি।
তিনি অভিযোগ করে বলেন, সন্ধ্যায় ভোটের ফলাফল ঘোষনার সময় সুকৌশলে আমার ভোট কম দেখিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী এমদাদুল হক জুটনকে ৯৪৭ ভোটে জয়ী ঘোষনা করা হয়। ভোট পুনঃগণনা করলে আমি অবশ্যই জয়ী হবো। তিনি আরও বলেন, ভাইস-চেয়ারম্যানদের মোট প্রাপ্ত ভোটের সংখ্যা হলো ৭৫ হাজার ৪১৬ ভোট। অপরদিকে চেয়ারম্যানদের মোট প্রাপ্ত ভোটের সংখ্যা দেখানো হয়েছে ৭০ হাজার ৩৩৪ ভোট। এই ৫ হাজার ৮২ ভোট কম দেখিয়ে আমাকে পরাজিত করা হয়েছে। চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানের ভোটের যোগ ফলে ব্যাপক গড়মিল রয়েছে। তিনি প্রশ্ন করে বলেন, এই অতিরিক্ত ভোটগুলো গেল কোথায় আমি এর জবাব চাই। আমি এই ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
এ সময় আগামী দুইদিনের মধ্যে ভোট পুনঃগণনা করে ফলাফল ঘোষনা না করলে তাঁর কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে কঠোর আন্দোলনের ঘোষনা দেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম আকন্দ, আওয়ামী লীগ নেতা দুলাল মিয়া, রিয়াজ উদ্দীন, কাজল মিয়া, জানু মিয়া, লাল মিয়াসহ শতাধীক নির্বাচনি কর্মী-সমর্থক।
এ বিষয়ে জানতে সহকারী রিটার্নিং অফিসার ও পাকুন্দিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদের মুঠোফোনে একাধিকবার কল করেও তাঁকে পাওয়া যায়নি।
উল্লেখ্য, ৮ মে বুধবার পাকুন্দিয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে এমদাদুল হক জুটন (আনারস) ২৮ হাজার ৭৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর প্রতিন্দ্বন্দ্বী প্রার্থী মো. রফিকুল ইসলাম রেনু (মোটরসাইকেল) ২৭ হাজার ৭৯১ ভোট পান। পরে উপজেলা সহকারী রিটার্নিং অফিসার এমদাদুল হক জুটনকে ৯৪৭ ভোটে বিজয়ী ঘোষনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *