• রবিবার, ১২ মে ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
হেদায়াত পাওয়ার উপায়সমূহ ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক এপেক্স ক্লাবের ২৭তম পালাবদল অনুষ্ঠান কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ছিল ৭ প্লাটুন বিজিবি সদস্য কিশোরগঞ্জে সোহেল আওলাদ ও জুটন জয়ী কারচুপির অভিযোগ করে জয়ীকে শুভেচ্ছাও দিলেন “সন্দেহের তীর প্রতিবেশী জাহাবীর দিকে” ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছে আবুল হোসেন লিটন ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি

৬ কোটি বকেয়ায় সিএনজি পাম্প বন্ধ

বন্ধ হয়ে থাকা সোনার বাংলা সিএনজি ফিলিং স্টেশন -পূর্বকণ্ঠ

৬ কোটি বকেয়ায় সিএনজি পাম্প বন্ধ

# মোস্তফা কামাল :-
কিশোরগঞ্জের আঞ্চলিক মহাসড়কের একটি সিএনজি ফিলিং স্টেশন প্রায় ৬ কোটি টাকা বকেয়ার কারণে ২৬ দিন ধরে বন্ধ। তাদের বিরুদ্ধে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে মামলা হয়েছে। তবে দুই সপ্তাহ আগে দুই কোটি টাকা পরিশোধ করে সংযোগ নেওয়ার রায় হলেও মালিক পক্ষ এখনও কোন উদ্যোগ নিচ্ছেন না। সদর উপজেলার চৌদ্দশত এলাকায় কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়কের ওপর স্থাপিত ‘সোনার বাংলা সিএনজি ফিলিং স্টেশন’ নামের এই ফিলিং স্টেশনটি।
তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কিশোরগঞ্জ জেলা ব্যবস্থাপক মো. আনোয়ার হোসেন জানিয়েছেন, ফিলিং স্টেশনটির কাছে তিতাস কোম্পানির প্রায় ৬ কোটি টাকা বকেয়া। এর জন্য গত ২১ জানুয়ারি ফিলিং স্টেশনের গ্যাস লাইন বিচ্ছিন্ন করে দিয়ে বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনে (বিইআরসি) মামলা করা হয়েছে। দুই সপ্তাহ আগে তাদের বিরুদ্ধে বিইআরসি রায় দিয়েছে। তাতে মালিক পক্ষকে দুই কোটি টাকা পরিশোধ করে পুনরায় গ্যাস সংযোগ নেওয়ার একটি সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত তারা টাকা পরিশোধ করেননি। ফলে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন থাকায় ফিলিং স্টেশনটি বন্ধ রয়েছে।
ফিলিং স্টেশনটি ২০১৮ সালের ২২ ডিসেম্বর ঘন্টায় ৫৫৩ ঘনমিটার সঞ্চালন ক্ষমতা নিয়ে উদ্বোধন হয়েছিল। চালু থাকা অবস্থায় ফিলিং স্টেশনে গ্যাস নেওয়ার জন্য হালকা ও ভারি যানবহনের লম্বা লাইন থাকতো। অথচ ১৬ ফেব্রুয়ারি শুক্রবার ফিলিং স্টেশনে গিয়ে দেখা গেছে, পুরো এলাকা ফাঁকা। কোন যানবাহন নেই। কর্মকর্তারাও কেউ সেখানে নেই। পুরো এলাকা ফাঁকা।
বাজিতপুর এলাকার সিএনজি চালিত অটোরিকশা চালক আব্দুস সালাম জানিয়েছেন, তাঁরা কিশোরগঞ্জ থেকে বাজিতপুরে যাতায়াত করেন। যাওয়া-আসার পথে প্রয়োজনমত গ্যাস নিয়ে যেতেন। কিন্তু এখন তাঁদেরকে গ্যাসের জন্য যেতে হয় আরও ৫০ কিলোমিটার দূরে ভৈরবে। কিন্তু ভৈরব-কিশোরগঞ্জ রুটের আলাদা সিএনজি থাকায় বাজিতপুরের সিএনজি চালকদের যাত্রী পরিবহনে নিষেধ আছে। ফলে কেবল গ্যাসের প্রয়োজনে ফাঁকা যাতায়াত করতে হয়। কিশোরগঞ্জ-কটিয়াদী রুটের সিএনজি চালক আব্দুল হাইও একই কথা জানিয়েছেন। তিনি বলেন, কিশোরগঞ্জ-ভৈরব রুটের সিএনজি চালকরাও প্রায়ই সোনার বাংলা ফিলিং স্টেশন থেকে গ্যাস নিতেন। তাদেরও এখন ভোগান্তি হচ্ছে। সিএনজি চালিত সকল ধরনের যানবাহনেরই এখন চরম ভোগান্তি হচ্ছে বলে চালকরা জানিয়েছেন।
এ ব্যাপারে কথা বলার জন্য ফিলিং স্টেশনের ব্যবস্থাপক সুজন কুমার ধরকে একাধিকবার মোবাইল ফোনে চেষ্টা করলেও তিনি সংযোগ কেটে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *