• শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার

শোলাকিয়ার জঙ্গি মামলার সাক্ষ্য দুই মাস পেছালো

শোলাকিয়ার জঙ্গি মামলার
সাক্ষ্য দুই মাস পেছালো

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগা এলাকায় জঙ্গি হামলার মামলার সাক্ষ্যগ্রহণ আবারও পেছালো। বুধবার সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য ছিল। কিন্তু পাঁচ আসামির মধ্যে রাজিব গান্ধী (৩৫) ও সোহেল মাহফুজকে অবরোধ কর্মসূচীতে নিরাপত্তাজনিত কারণে কাশিমপুর কারাগার থেকে আনা সম্ভব হয়নি। বেলা ১১টার দিকে কঠোর নিরাপত্তা প্রহরায় হাজিরা করা হয়েছিল অপর তিন আসামি বড় মিজান (৬৬), আনোয়ার হোসেন (৫২) ও জাহিদুল হক তানিমকে (৩১)। ফলে সাক্ষীরা হাজির থাকলেও দুমাস পিছিয়ে আগামী ২৩ জানুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন সন্ত্রাস দমন ট্রাইবুনালের বিচারক জান্নাতুল ফেরদৌস ইবনে হক। সরকার পক্ষের আইনজীবী এপিপি আবু সাঈদ ইমাম এসব তথ্য জানিয়েছেন।
এর আগে গত ৪ অক্টোবরও সাক্ষ্য গ্রহণের তারিখ ছিল। সেদিনও বুধবারের তিন আসামি ছাড়া বাকি দুই আসামিকে সরকার পক্ষ হাজির করতে না পারায় তারিখ পিছিয়ে বুধবার তারিখ ধার্য করা হয়েছিল। নতুন তারিখ ধার্য করার পর তিনজনকে কিশোরগঞ্জের কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে। এসময় তিনজনেরই হাতকড়াসহ ডাণ্ডাবেড়ি পরানো ছিল।
২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের জামাতের আগ মুহুর্তে জঙ্গিরা শোলাকিয়া ঈদগার অদূরে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে পুলিশের চেকপোস্টে হামলা চালিয়েছিল। সেদিন দুই পুলিশ কনস্টেবল, এক গৃহবধূ ও বন্দুকযুদ্ধে এক জঙ্গি নিহত হয়েছিলেন। এ ঘটনায় হামলাস্থলে দায়িত্ব পালনরত তৎকালীন পাকুন্দিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. সামছুদ্দিন বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে ১০ জুলাই সদর থানায় মামলা করেছিলেন। তবে মামলার সাত বছরের অধিক সময়ে কেবল গত ২৯ আগস্ট মামলার বাদী পুলিশ পরিদর্শক সামছুদ্দিনসহ ১৭ জন পুলিশ সদস্যের সাক্ষ্যগ্রহণ সম্ভব হয়েছে বলে জানিয়েছেন এপিপি আবু সাঈদ ইমাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *