• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

‘স্বরকম্প’ আয়োজিত আবৃত্তি আসর

# নিজস্ব প্রতিবেদক :-

২১ অক্টোবর শুক্রবার ভৈরব উদয়ন স্কুলের মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হলো অনলাইন ভিত্তিক আবৃত্তি সংগঠন “স্বরকম্প” আয়োজিত আবৃত্তি আসর। সংগঠনটি তাদের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সদস্যদের সমাবেশ ও আবৃত্তি আসরের আয়োজন করে। অনলাইন ভিত্তিক সংগঠন হিসাবে দেশের বিভিন্ন জেলার আবৃত্তি শিল্পী এই সংগঠনের সদস্য হলেও প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে সকল সদস্য সারাদেশ থেকে কিশোরগঞ্জ জেলার ভৈরবে মিলিত হয়। আয়োজনে ব্যবস্থাপনা সহযোগী হিসেবে ভৈরব উদয়ন স্কুল দায়িত্ব পালন করে।
প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ভৈরব উদয়ন স্কুলের প্রাঙ্গণের মুক্ত মঞ্চে সদস্যগণ কেক কেটে সকাল ১১টায় কার্যক্রম শুরু করে। পরবর্তীতে নিজেদের সাংগঠনিক কর্মকা- বিষয়ক সভাও বিকালে দলীয় ও একক আবৃত্তির আয়োজন করে। আয়োজনে ভৈরব উদয়ন স্কুলের নির্বাচিত কয়েকজন আবৃত্তি শিল্পী এবং ভৈরব উপজেলার আবৃত্তিশিল্পীবৃন্দ নিজেদের আবৃত্তি পরিবেশন করেন। ফলে চমৎকার উৎসব মুখর পরিবেশে এবং ভৈরবের স্থানীয় ও দেশের বিভিন্ন স্থানের আবৃত্তিশিল্পীদের একটি মিলন মেলা ঘটে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরবের বিশিষ্ট সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠক, রফিকুল ইসলাম মহিলা কলেজের অধ্যক্ষ শরীফ আহমেদ এবং ভৈরব উদয়ন স্কুলের সভাপতি জাকির হোসেন কাজল।
অনুষ্ঠানের শুরুতে বক্তব্য প্রদান করেন, সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য কানিজ ফতেমা এবং ভৈরব উদয়ন স্কুলের পরিচালক, নাট্যব্যক্তিত্ব মতিউর রহমান সাগর। আবৃত্তি শেষে শরীফ আহমেদ তার বক্তব্যে বলেন, “স্বরকম্প সংগঠনটি তাদের যে মান সম্মত পরিবেশনা দিয়েছে, তা আমাদের স্থানীয় শিল্পীদের জন্যও উৎসাহ ব্যঞ্জক। এই মিলন মেলা সুন্দরের চেতনাকে গতিশীল করবে।”
আবৃত্তি আসরের প্রথম পর্বে স্বরকম্প সংগঠনের শিল্পীবৃন্দ নিজ নিজ আবৃত্তি পরিবেশন করেন। সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য সৈয়দা শাহান হুদা, জলি বদন তৈয়বাসহ মোট ১৭ জন অংশগ্রহণ করেন, যাদের মধ্যে আলভী হোসেন, ইন্দ্রাণী সাহা, স্বপ্না বেগম, রবিন হাসান, বেলি বদন তৈয়বা, নাসিমা নিমি প্রমুখ অন্যতম। এছাড়াও স্থানীয় আবৃত্তি শিল্পীদের মাঝে আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তি শিল্পী ফারহানা বেগম লিপি, নূর-ই-লায়লা রিক্তা, লুবনা হক, তাহসিন আহমেদ হাদিদসহ কয়েকজন আবৃত্তিশিল্পী। পরবর্তীতে ভৈরব উদয়ন স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ আবৃত্তি, নাচ ও গান পরিবেশন করেন। স্থানীয় শিল্পীদের পর্বে নাচ পরিবেশন করে ভৈরব উদয়ন স্কুলের ১ম শ্রেণির ক্ষুদে নৃত্যশিল্পী ঐশ^র্য শুভ দাস অদিতি ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী অদ্বিতীয়া সূত্রধর। আবৃত্তিতে অংশ নেন স্কুলের সহকারী শিক্ষক আফসানা মিমি, নাসরিন ইলমা, শামসুন্নাহার খুশি এবং শিক্ষার্থীদের মাঝে সাদিয়া আফরিন বর্ষা, নাহিদুল হাসান নিহন, আরাফ চৌধুরি, হিয়া দেবনাথ, আরব চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সহকারী শিক্ষক ফারজানা বৃষ্টি। অনুষ্ঠান শেষে সকল অসুন্দর দূর করার প্রত্যয়ে মোমবাতি প্রজ্জ্বলন করেন সকল সদস্য।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *