• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন |
  • English Version

হোসেনপুরে অষ্টমী স্নানে লাখো পূণ্যার্থীর ঢল

# উজ্জ্বল কুমার সরকার :-

কিশোরগঞ্জের হোসেনপুরের পুরাতন ব্রহ্মপুত্র নদে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব অষ্টমীস্নানে লাখো পূণ্যার্থীর ঢল নেমেছে। ভগবানের কৃপা ও পাপমুক্তির আশায় শিশু ও বৃদ্ধরাও বাদ যায়নি স্নানোৎসব বরণ করতে।
৯ এপ্রিল শনিবার ভোর থেকে শুরু হয়ে বেলা ১২টা পর্যন্ত এ উৎসবের আয়োজন করে হোসেনপুর সর্বজনীন অষ্টমী স্নানোৎসব উদযাপন কমিটি।
হোসেনপুর সর্বজনীন অষ্টমী স্নানোৎসব উদযাপন কমিটির আহবায়ক ও জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক প্রদীপ কুমার সরকার জানান, ধর্মীয় রীতি অনুযায়ী গীতাপাঠ, মাল্যজপ, ধ্যান, প্রসাদ বিতরণ, হরিনাম সংর্কীতনের মধ্যদিয়ে পূণ্যার্থীরা স্নানোৎসব সম্পন্ন করেন। জেলার ১৩টি উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার গফরগাঁও, নান্দাইল, ঈশ্বরগঞ্জ থেকেও পূূূূণ্যার্থীরা অংশ নেন উৎসবে।
অষ্টমী স্নান পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া পারভেজ, উপজেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, পৌরসভার মেয়র মো. আব্দুল কাইয়ুম খোকন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাসুদ আলম, হোসেনপুর সর্বজনীন স্নানোৎসব উদযাপন কমিটির সদস্য সচিব রামকৃষ্ণ মোদক, পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুবল চন্দ্র বনিক (তাপস), উপজেলা পূজা উদযাপন পরিষদের কোষাধ্যক্ষ তাপস দেবনাথ প্রমুখ।
এ উপলক্ষ্যে পুরাতন ব্রহ্মপুত্র নদের তীর, ঐতিহ্যবাহী কুলেশ্বরী বাড়ি ও কাচারী মাঠ ও রামপুর বাজারে বসে অষ্টমীর মেলা। মেলায় দোকানিরা নানা খেলনা, মিষ্টি জাতীয় খাবার ও বাহারি গ্রামীণ পণ্যের পসরা সাজিয়ে বসেন। অষ্টমীর স্নানোৎসব ও মেলাকে কেন্দ্র উপজেলার সর্বত্রই উৎসবের আমেজ বিরাজ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *