• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি

করিমগঞ্জে যুদ্ধাপরাধের তদন্ত করল ট্রাইবুনালের তদন্ত দল

ট্রাইবুনালের তদন্ত দল স্থানীয়দের সাক্ষ্য গ্রহণ করছে। -পূর্বকণ্ঠ

করিমগঞ্জে যুদ্ধাপরাধের তদন্ত
করল ট্রাইবুনালের তদন্ত দল

# মোস্তফা কামাল :-

করিমগঞ্জে একটি যুদ্ধাপরাধের তদন্ত করে গেল আন্তর্জাতিক মানবতা বিরোধী অপরাধ ট্রাইবুনালের তদন্ত কর্মকর্তা মো. আতাউর রহমানের নেতৃত্বে তদন্ত দল। তদন্ত দল গতকাল ২০ অক্টোবর বুধবার করিমগঞ্জের পূর্ব জাফরাবাদ গ্রামে গিয়ে অভিযোগকারীসহ এলাকার অন্তত ১০ জনের সাক্ষ্য গ্রহণ করেছে বলে এ প্রতিনিধিকে জানিয়েছেন আতাউর রহমান। তিনি জানান, একজনের একটি লিখিত অভিযোগের ভিত্তিতে আমরা তদন্ত করছি। এখনও অভিযোগটি মামলার পর্যায়ে যায়নি। আরও তদন্ত হবে। তদন্তে অভিযোগের সত্যতা পেলে তখন মামলা রুজু করা হবে।
পূর্ব জাফরাবাদ গ্রামের মৃত আব্দুল কুদ্দুছের স্ত্রী বেদেনা খাতুনের (৮০) মাসখানেক আগে দেয়া অভিযোগসহ সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বেদেনার দেবর আবুল হাসেমকে তার চাচাত ভাই স্বাধীনতা বিরোধী মাওলানা আতাহার আলী মুক্তিযুদ্ধ চলাকালে বাড়ি থেকে ডেকে নিয়ে যাবার পর আর তাকে পাওয়া যায়নি। যে কারণে বেদেনা খাতুন এর বিচার প্রার্থনা করে মানবতা বিরোধী অপরাধ ট্রাইবুনালের তদন্ত সংস্থার কাছে অভিযোগ করেছেন। এর প্রেক্ষিতেই তদন্ত শুরু হয়েছে। বুধবার এলাকায় গিয়ে বাদী বেদেনা খাতুন, ভিকটিম আব্দুল কুদ্দুছের স্ত্রী পারুল (৭৫), মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাকসহ এলাকার অন্তত ১০ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। তবে মাওলানা আতাহার আলী এখনও বাড়িতেই রয়েছেন বলে তদন্ত সংশ্লিষ্ট একজন জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *