• মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কুলিয়ারচরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন কুলিয়ারচরে উপজেলা ক্রীড়া সংস্থার সদস্যদের সাথে নবাগত ইউএনও ও সংস্থার সভাপতি’র মতবিনিময় কিশোরগঞ্জে ব্যাবের হাতে প্রায় ৪ হাজার পিস ইয়াবা নিয়ে তিনজন গ্রেফতার মিঠামইনে দুই ইউনিয়নে ফ্রি চিকিৎসা সেবা ও ত্রাণ বিতরণ করলেন ডা. বুলবুল আহম্মদ পাকুন্দিয়ায় মাদক, কিশোর গ্যাং ও ইভটিজিং প্রতিরোধে সভা ইটনায় স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ভৈরব র‌্যাবের হাতে নারায়ণগঞ্জের মদনপুর থেকে ২০ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক কিশোরগঞ্জে জেলা ইটভাটা মালিক সমিতির সাধারণ সভা ও কমিটি গঠন কিশোরগঞ্জে মাদকবিরোধী দিবসে র‌্যালি আলোচনা ও পুরস্কার বিতরণ কিশোরগঞ্জে মিঠামইনে এমপি তৌফিকের ত্রাণ

অষ্টগ্রামে কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগের অনুষ্ঠানিক উদ্বোধন

অষ্টগ্রামে কোভিড-১৯ ভ্যাকসিন
প্রয়োগের অনুষ্ঠানিক উদ্বোধন

# মো. আল আমিন টিটু :-

কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে প্রথম টিকা নিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ। এর মাধ্যমে কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগের অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। আজ ৭ ফেব্রুয়ারি রোববার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে করোনার টিকাদান কর্মসূচির শুভ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য (কিশোরগঞ্জ-৪) রেজওয়ান আহাম্মদ তৌফিক। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম জেমস, উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল আলম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল হক হায়দারী বাচ্চু, সরকারি রোটারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোজতবা আরিফ খান।
জানাগেছে, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রথম পর্বে পাঠানো ৫ হাজার ২৮টি ভ্যাকসিন ডোজ ৬ ফেব্রুয়ারি শনিবার জেলা সিভিল সার্জনের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌঁছে। আর এসব ডোজ প্রয়োগের জন্য ২২ জন স্বাস্থ্যকর্মী এবং ৪৪ জন স্বেচ্ছাসেবককে আগেই প্রশিক্ষণ দেয়া হয়েছে। এছাড়াও ভ্যাকসিনের জন্য গেল দুই দিনে অনলাইনে দুই শতাধিক ব্যক্তি আবেদন করেছেন। আগামী দুই সপ্তাহের মধ্যে তাদেরকে এই টিকা দেয়া হবে।
ভয়কে জয় করতে প্রথমে নিজের শরীরেই কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগ করার কথা জানিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ বলেন, একজন মানুষের শরীরে দু’টি ধাপে এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে। ফলে আমরা ৫ হাজার ২৮টি ভ্যাকসিন ডোজ দুই হাজার পাচঁ শতাধিক মানুষের শরীরে প্রয়োগ করতে পারবো। তিনি আরও জানান, তার শরীরে ভ্যাকসিন নেবার পর কোন রকম পরিবর্তন আসেনি। স্বাভাবিকই মনে হচ্ছে। তাই আমি আশা করবো অনলাইনে আবেদনকারী সবাই ভ্যাকসিন নিতে আগ্রহী হবেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক জানান, সারা দেশের মতো হাওর উপজেলা অষ্টগ্রামেও কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগের অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। যদিও অনেকে মনে ভয়-ভীতি ছিল, আজকের পর থেকে আর কারো মনে কোন দ্বিধা-দ্বন্দ্ব থাকবে না। ফলে হাওরের মানুষজন নিজ উদ্যোগেই ভ্যাকসিন নিতে আসবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি করা নিষেধ!!!