• শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ০৮:৪১ অপরাহ্ন |
  • English Version

কুলিয়ারচরে এক আওয়ামী লীগ নেতা কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত! প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

# মুহাম্মদ কাইসার হামিদ :-
দৈনিক জাগো প্রতিদিন ও দৈনিক গ্রামীণ দর্পন পত্রিকার কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি এবং আমরা সত্যের পথে ফেসবুক পেইজের এডমিন সাংবাদিক মো. সবুজ মিয়া’র ব্যক্তিগত ফেসবুকের একটি পোস্টে কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপনের সাথে কুলিয়ারচর উপজেলার ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এস.এম আজিজ উল্ল্যাহ’র ছবি না থাকায় সাংবাদিক সবুজ মিয়াকে অকথ্য ভাষায় গালি গালাজসহ লাঞ্ছিত করে প্রাণনাশের হুমকি দিয়ে আওয়ামী লীগ অফিস থেকে বের করে দেওয়ার অভিযোগে এস.এম আজিজ উল্ল্যাহ’র বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
২৮ আগস্ট সোমবার বিকালে উপজেলার ফরিদপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন আনন্দ বাজারে বেলাবো-ডুমরাকান্দা রাস্তায় কুলিয়ারচরের সাংবাদিক সমাজ ও ফরিদপুর ইউনিয়নবাসীর যৌথ উদ্যোগে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
কুলিয়ারচর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সাপ্তাহিক দুর্জয় দরশন পত্রিকার বার্তা সম্পাদক মুহাম্মদ কাইসার হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে ভৈরব, কুলিয়ারচর ও বেলাবো উপজেলার অর্ধশতাধিক গণমাধ্যমকর্মীসহ ইউনিয়নের দুইশতাধিক জনতা অংশ নেন।
অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি দৈনিক লাল সবুজের দেশ ও অপরাধ জগত এর সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব সোহেল আহম্মেদ, কুলিয়ারচর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক মানব জমিন কুলিয়ারচর প্রতিনিধি অ্যাডভোকেট মুহাম্মদ শাহ্ আলম, উপজেলা প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক ও একুশে টাইমস্ কুলিয়ারচর প্রতিনিধি মো. মাইন উদ্দিন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন ভৈরব শাখা’র সভাপতি ও জিটিভি’র ভৈরব প্রতিনিধি এম.এ হালিম, সাধারণ সম্পাদক ও পল্লী শক্তি বার্তা ডটকম এর সম্পাদক ও প্রকাশক মো. ছাবির উদ্দিন রাজু, বিজয় টিভি ভৈরব প্রতিনিধি সোহানুর রহমান সোহান, দৈনিক মানব জমিন বেলাবো প্রতিনিধি দিদার হোসেন পিন্টু, স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. জহির মিয়া, মো. ফরিদ মিয়া, যুবলীগ নেতা নূর মোহাম্মদ ও বিশিষ্ট ব্যবসায়ী মো. কাজল মিয়াসহ ভুক্তভোগী সাংবাদিক মো. সবুজ মিয়া প্রমুখ।
এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, এনটিভি’র স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিন, দৈনিক বাংলাদেশ বুলেটিন কুলিয়ারচর প্রতিনিধি মুছাম্মৎ রোকেয়া আক্তার, দৈনিক খোলা কাগজ কুলিয়ারচর প্রতিনিধি মোছা. শুভ্রা, দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ কুলিয়ারচর প্রতিনিধি মৌসুমী আক্তার, দৈনিক পূর্বকণ্ঠ নিজস্ব প্রতিবেদক শাহীন সুলতানা, দৈনিক গণমানুষের আওয়াজ ভৈরব প্রতিনিধি এম.আর ওয়াসিম, দৈনিক ভোরের বাংলা কুলিয়ারচর প্রতিনিধি লোকমান হোসাইন, দৈনিক বাংলার অধিকার কুলিয়ারচর প্রতিনিধি আলী সোহেল, দৈনিক স্বাধীন মত ভৈরব প্রতিনিধি অদুধ, দৈনিক স্বাধীন বাংলা ভৈরব প্রতিনিধি মো. জুয়েল মিয়া, সাপ্তাহিক দুর্জয় দরশন স্টাফ রিপোর্টার প্রবীর চন্দ্র সূত্রধর, দৈনিক দখিনের ক্রাইম কুলিয়ারচর প্রতিনিধি মোছা. নিলুফা আক্তার নীলা, সাংবাদিক ফোরকান মিয়া ও সাকিবসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এই সময় সাংবাদিক নেতারা এ ন্যাক্কার জনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযুক্ত ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এস.এম আজিজ উল্ল্যাহ’র দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ সাংবাদিক সবুজ মিয়া’র জান মালের নিরাপত্তায় স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করে বক্তারা প্রশাসন ও ক্ষমতাসীন দলের নিকট প্রশ্ন করেন, কার ক্ষমতার জোরে সাংবাদিক সবুজ মিয়া, ইউপি সচিব ও আওয়ামী লীগ নেতাসহ একাধিক ব্যক্তিকে মারধোর ও লাঞ্ছিত করে এখনো চেয়ারম্যান হিসেবে ও আওয়ামী লীগের পদে বহাল আছে এস.এম আজিজ উল্ল্যাহ? তার খুঁটির জোর কোথায়? কে বা কারা তাকে সেল্টার দিয়ে যাচ্ছে? বিষয়টি খতিয়ে দেখে চেয়ারম্যান ও দলের সভাপতি পদ থেকে তাকে অব্যহতি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নাজমুল হাসান পাপন, কুলিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসানসহ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *