• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:৩২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
মুন্সিগঞ্জে গ্যাস বিস্ফোরণে নিহত বাবা ও দ্ইু শিশুর কিশোরগঞ্জে দাফন সম্পন্ন ভৈরবে শহীদ শেখ ফজলুল হক মনির ৮৩তম জন্মবার্ষিকী উদযাপন বালক ফাইনালে উঠেছে রাজশাহী-সিলেট বিভাগ বালিকায় ময়মনসিংহ-রংপুর জে. শফিউল্লাহর চিঠি পেয়ে আহতদের চিকিৎসা করেছি আবার সশস্ত্র যুদ্ধও করেছি ….. ডা. আমির হোসেন মুন্সিগঞ্জে গ্যাস বিস্ফোরণে মারা গেছেন কিশোরগঞ্জের কাউসারসহ তার দুই শিশু বঙ্গমাতা সেমিফাইনালে খুলনা ময়মনসিংহ রংপুর এবং রাজশাহী বিভাগ কটিয়াদীতে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যানের ওপর দুর্বৃত্তের হামলা ভৈরবে প্রাইভেটকারে টিভি চ্যানেলের স্টিকার ব্যবহার করে গাঁজা পাচারকালে আটক ২ কিশোরগঞ্জে প্রতিবন্ধী দিবসের শোভাযাত্রা আলোচনা সভা ভৈরবে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

ভৈরবে স্বেচ্ছাসেবী ঐক্য পরিষদের উদ্যোগে দরিদ্রদের মাঝে খাদ্য ও অর্থ বিতরণ

ভৈরবে স্বেচ্ছাসেবী ঐক্য
পরিষদের উদ্যোগে
দরিদ্রদের মাঝে খাদ্য
ও অর্থ বিতরণ

# নিজস্ব প্রতিবেদক :-

ভৈরবের সাদেকপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে প্রবাসীদের নিয়ে গড়ে তোলা অনলাইন ভিত্তিক পাবলিক গ্রুপ স্বেচ্ছাসেবী ঐক্য পরিষদের উদ্যোগে দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী ও চিকিৎসা সহায়তা বাবদ অর্থ বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে সংগঠনটির আত্মপ্রকাশ উপলক্ষ্যে এই কর্মসূচী পালন করা হয়।
রসুলপুর উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে কেক কেটে এবং সংগঠনের সদস্যদের মাঝে সংগঠনের লগো সম্বলিত মগ ও ক্রেস্ট বিতরণের মাধ্যমে পরিচিতি তুলে ধরা হয়। অনুষ্ঠানের বিশেষ অতিথিদের সাথে নিয়ে এইসব কর্মসূচী পালন করেন প্রধান অতিথি এনটিভির স্টাফ রিপোর্টার ও ভৈরব টেলিভিশন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, সাংবাদিক মোস্তাফিজ আমিন।রসুলপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সাদেকপুর ইউনিয়ন ভৈরবের একটি সুপ্রাচীন ও ঐতিহ্যবাহি ইউনিয়ন। এই ইউনিয়নে জন্মগ্রহণ করেছেন বহু গুণি-জ্ঞানী বরণ্য ব্যক্তিবর্গ। কিন্তু এখানকার কয়েকটি গ্রামের ঝগড়া-ফ্যাসাদ ইউনিয়টিকে সমালোচনার মুখে ঠেলে দিয়েছে।
অন্যান্য গ্রামের তুলনায় রসুলপুর গ্রামটি বরাবরই শান্ত ছিলো। কিন্তু সাম্প্রতিক বছরগুলিতে এই গ্রামের কিছু মানুষও ঝগড়া প্রবণ গ্রামগুলির অর্ন্তভুক্ত হয়ে অতীত সুনামকে নষ্ট করেছে। অনাকাংখিতভাবে এখানে কয়েকটি হত্যার ঘটনা ঘটেছে। আহত হয়েছেন বহু মানুষ। ভাংচুরসহ লুটপাট হয়েছে কয়েকশ বাড়ি-ঘর। যা শান্তিপ্রিয় মানুষদের আর্থিক ক্ষতি ও মানসিক যন্ত্রণায় ফেলেছে। এইসব অনভিপ্রেত ঘটনা পরিহারে সামাজিক ঐক্যের বিকল্প নেই। আর এই ঐক্যের সূচনা করলো স্বেচ্ছাসেবী সংগঠন তৈরির মাধ্যমে। তিনি তাঁর বক্তব্যের এক পর্যায়ে উপস্থিত সকলকে মহান আল্লাহর নামে শপথ বাক্য পাঠ করান আর ঝগড়া-ফ্যসাদে জড়িত না হওয়ার।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আজগর আলী, বীর মুক্তিযোদ্ধা মো.খালেকুজ্জামান, রসুলপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক হেড মাওলানা নূরুল হক, শিক্ষক উমর ফারুক।
রসুলপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. নেকবর খানের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন দৈনিক সময়ের আলেরা প্রতিনিধি রাজীবুল হাসান, সংগঠক কাউছার আহমেদ, ব্যবসায়ী সায়হাম আহমেদ মারজান, ব্যাংকার নাইম খান প্রমূখ।
আলোচনা শেষে সংগঠনের নিজস্ব অর্থে শতাধিক দরিদ্রের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, তেল ও পেয়াজ বিতরণ করা হয়। এছাড়াও দুর্ঘটনায় পা ভাঙ্গা এক দরিদ্র ব্যক্তির চিকিৎসার জন্য নগদ ১০ হাজার টাকা প্রদানসহ ভালো না হওয়া পর্যন্ত তাঁর চিকিৎসার সমস্ত দায়িত্ব গ্রহণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি করা নিষেধ!!!