• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ করেন- এমপি লিপি ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মার্কিন দূতাবাসে বিক্ষোভ ভৈরবে তাপদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

ভৈরবে ভ্রাম্যমাণ আদালতে ৩ প্রতিষ্ঠান ও মাস্ক না পরায় ৬ জনকে অর্থদণ্ড

ভৈরবে ভ্রাম্যমাণ আদালতে
৩ প্রতিষ্ঠান ও মাস্ক না
পরায় ৬ জনকে অর্থদণ্ড

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেয়া হয়েছে। এ সময় মাস্ক না পরায় ৬ জনকে জরিমানা করা হয়। ১০ ডিসেম্বর বৃহস্পতিবার পৌর শহরের শম্ভুপুর পাক্কার মাথা ও চণ্ডিবের এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন কিশোরগঞ্জ জেলা বিএসটিআই কর্মকর্তা মো. খাইরুল ইসলামসহ ভৈরব থানা পুলিশের সদস্যরা।
কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশনায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ভৈরব পৌর শহরের শম্ভুপুর পাক্কার মাথা এলাকার নিউ পিন্স বেকারিকে ৩০ হাজার টাকা, চণ্ডিবের এলাকায় ভৈরব বেকারিকে ২৫ হাজার টাকা, আর একটি খাদ্য উদপাদন বেকারিকে ১০ হাজার অর্থদণ্ড দেয়া হয়। এসময় স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক না পরায় ৬ জনকে ১৮শ টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা বলেন, কিশোরগঞ্জ জেলা বিএসটিআই এর অফিসারের সহযোগিতায় ভৈরব পৌর শহরের শম্ভুপুর ও চণ্ডিবের এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
এ সময় বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের অনুমোদন ছাড়া বেকারী পরিচালনা করায় ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদন করায় ৩টি প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়াও এ এলাকায় মাস্ক না পরায় ও স্বাস্থ্যবিধি অমান্য করায় ০৬ জন ব্যক্তিকে ১৮শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। করোনা মহামারিতে মানুষ স্বাস্থ্য সচেতনতায় অনেকটা অবনতির দিকে যাচ্ছে। সেদিকে আবার বিভিন্ন প্রতিষ্ঠানে ভেজাল খাদ্যও শারীরিকভাবে ব্যাপক ক্ষতি করছে। করোনা মোকাবেলায় স্বাস্থ্য সচেতনতায় খাদ্য গ্রহণেও মানুষকে সচেতন হতে হবে। ভেজাল খাবার থেকে দূরে থাকতে হবে। এ সময় তিনি করোনা মহামারির মোকাবেলায় নিয়মিত মাস্ক পরতে, জনসমাগম এড়িয়ে চলতে সকলের প্রতি অনুরোধ জানান। জনস্বার্থে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *