• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বেকারদের কর্মসংস্থানের আশ্বাস দিলেন চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেন ভৈরবে দুর্বৃত্তের ইটের আঘাতে এক ব্যক্তির মৃত্যু এখন যেন হাওরে শোভা পাচ্ছে ধানের আলপনা মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব কেটেছে শতাধিক গাছ পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন

কিশোরগঞ্জে করোনা মোকাবেলায় ক্যাম্পেইন

কিশোরগঞ্জে করোনা
মোকাবেলায় ক্যাম্পেইন

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার লক্ষ্যে জেলা প্রশাসন ও জেলা চেম্বারের আয়োজনে সচেতনতা ক্যাম্পেইন এবং মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। আজ ৬ ডিসেম্বর রোববার দুপুরে শহরের একরামপুর এলাকায় জেলা চেম্বারের সভাপতি মজিবুর রহমান বেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ও বিশেষ অতিথি ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান ছাড়াও বক্তব্য রাখেন কিশোরগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব আবু তাহের মিয়া, জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি হাফেজ খালেকুজ্জামান, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, জেলা পরিবহন মালিক সমিতির আহবায়ক লেলিন রায়হান শাহীন, কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি একে নাসিম খান, ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু, জেলা চেম্বারের সহ-সভাপতি ইকবাল আহমেদ চৌধুরী অপু, নাসিবের ভারপ্রাপ্ত সভাপতি আলাউদ্দিন আহমেদ, কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি এমএ হানিফ খান, উইমেন চেম্বারের সভাপতি খুজিস্থা বেগম জোনাকি, সহ-সভাপতি সেলিনা ইয়াসমিন কাকলি, পুস্তক ব্যবসায়ী সমিতির সভাপতি ওয়ালিউল্লাহ যোবায়ের, পুরানথানা বাজার সমিতির সভাপতি লায়েক আলী, একরামপুর ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল আহাদ মানিক, বড়বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, চেম্বার নেতা পরিতোষ পাল, জুয়েলারি সামতির সাধারণ সম্পাদক মাসুদাজ্জামান, একরামপুর ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সামছুল ইসলাম শামীম, পুলেরঘাট ব্যবসায়ী সমিতির সভাপতি খায়রুল আলম, ব্যবসায়ী নেতা বোরহান উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বড়বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ওসমান গণি।

জেলা প্রশাসক বলেছেন, এক সময় করোনা ভয়াবহ রূপে হানা দিয়েছিল। তখন লকডাউন দিতে হয়েছে। ব্যবসাসহ অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছিল। এখন সবকিছু মোটামুটি স্বাভাবিকভাবে চলছে। তবে আমরা মাস্ক না পড়লে, স্বাস্থ্যবিধি না মানলে পরিস্থিতি যদি আবারো খারাপের দিকে যায়, তাহলে অর্থনীতি ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়ে যাবে। তিনি সবাইকে তিন স্তরের কাপড়ের মাস্ক তৈরি করে নেয়ার পরামর্শ দিয়ে বলেন, মাস্কের পাশাপাশি সাবান দিয়ে ভালভাবে হাত ধোয়া এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে নিজেকে এবং পরিবারকে নিরাপদ রাখতে হবে। বাইারে থেকে বাসায় গিয়ে পরনের কাপড় ধুয়ে ফেলতে হবে অথবা ঢাকনাওয়ালা বালতির মধ্যে রেখে দিতে হবে। তাহলে কাপড় থেকে ভাইরাস ছড়াবে না। এসব নিয়ম না মানলে যারা বাইরে যান না, বাসাতেই অবস্থান করেন, তারাও সংক্রমিত হয়ে পড়বেন। তিনি বলেন, সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষণা করার পর সেখানে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কিশোরগঞ্জ একসময় সংক্রমণের দিক থেকে দেশে তৃতীয় স্থানে চলে গিয়েছিল। কিন্তু এখন বহু জেলার তুলনায় আমরা ভাল আছি। আজকে জেলায় মাত্র ৬৩ জন রোগি চিকিৎসাধীন আছে। জেলায় সুস্থতার হার ৯৬ ভাগের বেশি। তিনি সবাইকেই করোনা সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য আহবান জানিয়েছেন।
ডেপুটি সিভিল সার্জন বলেছেন, সময়মত রোগিকে হাসপাতালে নিয়ে গেলে ভয়ের কোন কারণ নেই। কিশোরগঞ্জে উন্নতমানের ডিভাইস হাইফ্লোনেজাল ক্যানুলা স্থাপন করা হয়েছে। ফলে উন্নতমানের চিকিৎসা দেয়া সম্ভব। তিনিও মাস্ক পরা, সাবান এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেছেন। সবাই সচেতন থাকলে, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা করতে পারলে অর্থনীতিকে সঙ্কটের হাত থেকে রক্ষা করা সম্ভব হবে বলে তিনি মন্তব্য করেছেন। আলোচনা শেষে অতিথিগণ উপস্থিত জনতা এবং পথচারীদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *