• বুধবার, ০১ মে ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ করেন- এমপি লিপি ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মার্কিন দূতাবাসে বিক্ষোভ ভৈরবে তাপদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

কিশোরগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে কমিউনিটি পুলিশিং সেবায় দু’জন সেরা ব্যক্তি পুরস্কৃত

কিশোরগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে
কমিউনিটি পুলিশিং সেবায়
দু’জন সেরা ব্যক্তি পুরস্কৃত

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ৩১ অক্টোবর শনিবার সকালে পুলিশ লাইনের ড্রিল শেডে ‘মুজিব বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত মতবিনিময়, ক্রেস্ট ও সনদ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, পৌর মেয়র মাহমুদ পারভেজ, পাবলিক প্রসিকিউটর শাহ আজিজুল হক, বিজ্ঞ জিপি বিজয় শঙ্কর রায় ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক সাইফুল হক মোল্লা দুলু।
সভায় পুলিশ সুপার বলেছেন, জনগণের সহায়তা ছাড়া কখনো আইন শৃংখলার উন্নয়ন সম্ভব নয়। আর সেই কারণেই কমিউনিটি পুলিশিংয়ের ধারণা নিয়ে আসা হয়েছে। এর ফলে পুলিশ ও জনগণের মধ্যে দূরত্ব কমে আসবে, সম্প্রীতি বৃদ্ধি পাবে, যে কোন ধরনের আইন শৃংখলা সংক্রান্ত খবরাখবর সহজেই পুলিশের কাছে পৌঁছানো যাবে। এছাড়া পুলিশী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য বিট পুলিশিং ব্যবস্থা চালু হয়েছে। কিশোরগঞ্জ জেলায় ১৩৩টি বিট চালু করা হয়েছে। এখন একেবারে ইউনিয়ন পর্যায় পর্যন্ত পুলিশের সরসরি নেটওয়ার্ক বিস্তৃত হবে। মাদক হোক, জঙ্গিবাদ হোক, কিশোর অপরাধ হোক, যে কোন ধরনের সমস্যা সহজে সমাধান করা সম্ভব হবে। জেলা পরিষদের চেয়ারম্যান বলেছেন, এখন পুলিশ কেবল আইন শৃংখলার বিষয়গুলোই দেখে না, তাদেরকে বিভিন্ন দুর্ঘটনাসহ নানা মানবিক সমস্যা নিয়েও কাজ করতে হয়। পুলিশকে অনেক সময় ২৪ ঘণ্টা ডিউটি করতে হয়। তারা অক্লান্ত পরিশ্রম করে জনগণের সেবা দিয়ে যাচ্ছেন। জনগণকেও তাদের কাজে সহায়তা করতে হবে।
আলোচনা শেষে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে উল্লেখযোগ্য অবদান রাখায় কমিউনিটি পুলিশিং অফিসার পাকুন্দিয়া থানার এসআই সুজিত কুমার ও মিঠামইনের কমিউনিটি পুলিশিং সমন্বয়কারী মো. শাহজাহান মিয়াকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। আইজিপি’র পক্ষ থেকে এই ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়েছে বলে পুলিশ সুপার জানিয়েছেন।
যান্ত্রিক গোলযোগের জন্য সংবাদটি পুনঃসংযোজন করা হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *