• বুধবার, ০১ মে ২০২৪, ০১:০৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ করেন- এমপি লিপি ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মার্কিন দূতাবাসে বিক্ষোভ ভৈরবে তাপদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

কিশোরগঞ্জে নতুন কোভিড রোগি ৫ জেলায় সুস্থতার হার ৯৪.৩৮ ভাগ

কিশোরগঞ্জে নতুন কোভিড রোগি ৫
জেলায় সুস্থতার হার ৯৪.৩৮ ভাগ

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে নতুন ৫ জনের কোভিড ধরা পড়েছে। সুস্থ হয়েছেন ৬ জন। সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, গতকাল ১ অক্টোবর বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জের সৈয়দ নজরুল মেডিক্যাল কলেজ ল্যাব থেকে পাওয়া ৫৩টি নমুনা এবং বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ ল্যাব থেকে পাওয়া ৪৬টি নমুনার পরীক্ষার ফলাফলে দেখা গেছে, সৈয়দ নজরুলের নমুনাগুলির মধ্যে সদর উপজেলায় ২ জন, কটিয়াদীতে ২ জন এবং ভৈরবে একজন আক্রান্ত হয়েছেন। পুরনো এক করোনা রোগি এবং অন্য জেলা থেকে সংক্রমিত হয়ে আসা এক রোগির নমুনাও পজিটিভ হয়েছে। অন্যদিকে জহুরুল ইসলামের সবগুলি নমুনাই নেগেটিভ হয়েছে। ফলে দুই ল্যাবের নেগেটিভ হয়েছে মোট ৯২টি নমুনা। বৃহস্পতিবার সুস্থ হয়েছেন সর্দ উপজেলায় ৪ জন, আর হোসেনপুর ও ভৈরবে একজন করে। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৯১১টি। সংক্রমণ ধরা পড়েছে মোট ২,৮১০ জনের। মারা গেছেন ৪৯ জন। আর সুস্থ হয়েছেন মোট ২,৬৫২ জন। আর বৃহস্পতিবার জেলায় কোভিড রোগি চিকিৎসাধীন ছিলেন ১০৯ জন। জেলায় সুস্থতার হার ৯৪ দশমিক ৩৮ ভাগ।
সিভিল সার্জন জানিয়েছেন, কিশোরগঞ্জের সৈয়দ নজরুল হাসপাতালে এখন ৯টি হাইফ্লোনেজাল ক্যানুলা দিয়ে জটিল রোগিদের অক্সিজেন দেয়া হচ্ছে। একটি ক্যানুলা দিয়ে মিনিটে ৭০ লিটার অক্সিজেন দেয়া সম্ভব। আর সাধারণ সিলিন্ডার দিয়ে সম্ভব মাত্র ৭ লিটার। এখানে উন্নত চিকিৎসার কারণে ঢাকা থেকেও কোভিড রোগি এখানে চলে আসছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *