• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বেকারদের কর্মসংস্থানের আশ্বাস দিলেন চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেন ভৈরবে দুর্বৃত্তের ইটের আঘাতে এক ব্যক্তির মৃত্যু এখন যেন হাওরে শোভা পাচ্ছে ধানের আলপনা মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব কেটেছে শতাধিক গাছ পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন

জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা, কিশোরগঞ্জের ১০ ইউএনও’র বাসায় আনসার মোতায়েন

জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা
কিশোরগঞ্জের ১০ ইউএনও’র
বাসায় আনসার মোতায়েন

# মোস্তফা কামাল :-

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের ওপর নৃশংস হামলার পর কিশোরগঞ্জের ১৩ উপজেলার মধ্যে ১০ উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসায় সশস্ত্র আনসার মোতায়েন করা হয়েছে। বাকি তিন উপজেলায় দু’এক দিনের মধ্যেই আনসার মোতায়েন হবে। আজ ১৩ সেপ্টেম্বর রোববার জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভায় এ তথ্য জানিয়েছেন জেল আনসার ও ভিডিপির কমান্ড্যান্ড জে.এম ইমরান। তিনি জানিয়েছেন, প্রত্যেক টিমে চারজন আনসারের মধ্যে দু’জন থাকবে সশস্ত্র। জেলার ১৩ উপজেলার মধ্যে ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামে আনসার মোতায়েন বাকি আছে। দু’এক দিনের মধ্যেই সেখানেও আনসার মোতায়েন হয়ে যাবে।
জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে সকাল ১১টা থেকে দুই ঘন্টাব্যাপী সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা, জেলা আনসার ও ভিডিপির কমান্ড্যান্ট জে.এম ইমরান, জেলা মহিল অধিদপ্তরের উপ-পরিচালক মামুন-অর রশিদ, বিআরটিএ’র সহকারী পরিচালক মো. বখতিয়ার উদ্দিন, জেলা চেম্বারের সভাপতি মুজিবুর রহমান বেলাল, উইমেন চেম্বারের সভাপতি ফাতেমা জোহরা, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সনাক সভাপতি সইফুল হক মোল্লা দুলু প্রমুখ।
জেলা প্রশাসক বলেছেন, সকলের সহযোগিতায় এ জেলার আইন শৃংখলা পরিস্থিতি অনেক জেলার তুলনায় ভাল আছে। তবে জেলা শহরে সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। তখন পরিস্থিতি আরো ভাল হবে। জেলায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণেও সবাই একযোগে কাজ করছে। যে কারণে দেশের অনেক জেলার তুলনা কিশোরগঞ্জের অবস্থা অনেক ভাল। তিনি শহরে যানজট নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে বলেন, এটি কার্যকর হলে যানজট সমস্যার সমাধান হবে। মাদকের বিরুদ্ধেও অভিযান অব্যাহত আছে। পুলিশ সুপার বলেছেন, জেলায় যত মামলা হয়, এর মধ্যে মাদক আর মারামারির মামলাই বেশি হয়। তবে এখন পর্যন্ত কোন বড় ঘটনাই অনুদঘাটিত নেই। আর করিমগঞ্জের সাঁতারপুরে সিঁধ কেটে শিশু ধর্ষণে জড়িত ধর্ষককে ধরার চেষ্টা অব্যাহত আছে জানিয়ে তিনি বলেন, ওই লোকটি বিভিন্ন সময় অবস্থান পরিবর্তন করছে। কখনো আশুলিয়া, কখনো সাভার, কখনো রাজধানীতে হকারি করছে। তার অবস্থান চিহ্নিত করার চেষ্টা চলছে। তিনি যানজট নিয়ন্ত্রণের অংশ হিসেবে যেসব যানবাহন আটক করা হবে, সেগুলির জন্য উপযোগি ডাম্পিং গ্রাউন্ড করার জন্য জেলা প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন। সিভিল সার্জন বলেছেন, যেসব করোনা রোগি নাজুক অবস্থায় হাসপাতালে যান, তাদেরকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করা হলেও অনেক সময় তা চিকিৎসকদের সাধ্যের বাইরে চলে যায়। কাজেই জটিল অবস্থায় যাবার আগেই যেন রোগিদের হাসপাতালে নেয়া হয়, সেদিকে সবাইকে সচেতন থাকার আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, কিশোরগঞ্জে যেমন সংক্রমণের হার কম, আবার সুস্থতার হারও অনেক বেশি। এখন জেলায় সংক্রমণের হার ১২ থেকে ১৩ ভাগের মধ্যে। আর সুস্থতার হার ৯২ দশমিক ৮০ ভাগ। এখন পর্যন্ত জেলায় সংক্রমিত হয়েছে ২৬৫২ জন, মারা গেছে ৪৬ জন, আর সুস্থ হয়েছে ২৪৬১ জন। বর্তমানে জেলায় মাত্র ১৪৫ জন রোগি চিকিৎসাধীন আছে। করোনা চিকিৎসায় এ সাফল্যের পেছনে স্বাস্থ্য বিভাগের পাশাপাশি প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীসহ সকল মহলেরই অবদান রয়েছে বলে তিনি মন্তব্য করেছেন। তিনি শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করার ওপর বিশেষভাবে জোর দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *