• বুধবার, ০১ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ করেন- এমপি লিপি ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মার্কিন দূতাবাসে বিক্ষোভ ভৈরবে তাপদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে পৌনে দু’কোটি টাকা

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সের টাকা গণনা করা হচ্ছে। -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জের পাগলা মসজিদের
দানবাক্সে পৌনে দু’কোটি টাকা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জ শহরের পাগলা মসজিদের দানবাক্সে ৬ মাস পর মিলেছে এক কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৭১ টাকা। মিলেছে বেশ কিছু স্বর্ণালঙ্কার ও বৈদেশিক মুদ্রাও। শহরের পশ্চিম প্রান্তে নরসুন্দা নদীর তীরে মনোরম পরিবেশে গড়ে ওঠা পাগলা মসজিদে নানা ধর্মের মানুষ তাদের মনোবাঞ্ছা পূরণের লক্ষ্যে দান করে থাকেন। দেশের নানা প্রান্ত থেকে মানুষ এখানে ছুটে আসেন দান করার জন্য। আর তিন মাস অন্তর দানবাক্সগুলো খুলে কোটি টাকার ওপরে পাওয়া যায়। এবার করোনা মহামারির কারণে দূরদুরান্তের মানুষ তেমন আসতে পারেননি। ফলে এবার ৬ মাস ৭ দিন পর খোলা হয়েছে দানবাক্স।
মসজিদ পরিচালনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মাহমুদ পারভেজসহ অন্যান্য সরকারি প্রশাসনিক কর্মকর্তা ও মসজিদ কমিটির সদস্যদের উপস্থিতিতে আজ ২২ আগস্ট শনিবার সকাল ১০টায় দান বাক্সগুলো খোলা হয়। এরপর মসজিদ কমপ্লেক্সের মাদ্রাসা ছাত্র ও শিক্ষকরা এসব টাকা গণনা শুরু করেন। বিকাল ৫টা নাগাদ গণনা শেষ হয়। এসময় রূপালী ব্যাংকের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। তারা গণনাশেষে টাকাগুলো ব্যাংেকের পাগলা মসজিদের হিসাবে জমা করেছেন। গণনা শেষে সর্বসাকুল্যে এক কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৭১ টাকা পাওয়া গেছে। এর বাইরে স্বর্ণালঙ্কার ও বৈদেশিক মুদ্রাগুলো পরবর্তী কিস্তিতে দানবাক্স খোলার পর তখন পাওয়া স্বর্ণালঙ্কার ও বৈদেশিক মুদ্রার সঙ্গে একত্রে হিসেব করা হবে বলে জানিয়েছেন পৌর মেয়র মাহমুদ পারভেজ। এর আগে সর্বশেষ দানবাক্স খোলা হয়েছিল গত ১৫ ফেব্রুয়ারি। তখন এক কোটি ৫০ লাখ ১৮ হাজার ৪৯৮ টাকা পাওয়া গিয়েছিল বলে মসজিদ কমিটি সূত্রে জানা গেছে। এই দানের টাকা বিভিন্ন অবহেলিত মসজিদের উন্নয়ন ও বিভিন্ন মানবিক কাজে ব্যবহার করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *