• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার

ভৈরবে সাইবার অপরাধীকে আটক, ৭৪টি মোবাইল উদ্ধার

# মিলাদ হোসেন অপু :-
কিশোরগঞ্জের ভৈরবে সাইবার অপরাধীকে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্পের সদস্যরা। আটককৃত আসামি উপজেলা কালিকাপ্রসাদ ঝগড়ারচর গ্রামের মো. কালাম মিয়ার ছেলে মো. সারোয়ার মিয়া (১৯)। আটকের পর তার কাছ থেকে ৭৪টি মোবাইল ও সাইবার অপরাধের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। আজ শনিবার দুপুরে এক বিশেষ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন ভৈরব ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট মো. ফাহিম ফয়সাল।
প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ২৯ মার্চ র‌্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্পের একটি আভিযানিক দল উপজেলার কালিকাপ্রসাদ বাসস্ট্যান্ড সিদ্দিরচর রোড এলাকায় “মা-বাবার দোয়া টেলিকম”এ অভিযান পরিচালনা করে। এ সময় দোকান মালিক মো. সারোয়ার মিয়াকে আটক করে তার কাছে থাকা ৭৪টি অবৈধ মোবাইল ফোন, আইএমইআই পরিবর্তন কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ, আইএমইআই পরিবর্তন করা ডিভাইসসহ সংশ্লিষ্ট সরঞ্জামসহ ১২ লক্ষ টাকার মালামাল উদ্ধার করে।
এ বিষয়ে ভৈরব ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট মো. ফাহিম ফয়সাল বলেন, বর্তমান ইন্টারনেটের যুগে সবচেয়ে জটিল সমস্যার নাম হচ্ছে সাইবার ক্রাইম। কম্পিউটার ও ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে মোবাইলের আইএমইআই পরিবর্তন করে অপরাধীরা নানা ধরনের অপরাধমুলক কর্মকাণ্ডের সাথে জড়িত হচ্ছে। চুরি বা ছিনতাই করা মোবাইলের আইএমইআই কোড পরিবর্তন করে অপরাধীরা অপরাধ কর্মকাণ্ড পরিচালনা করলেও তাদের চিহ্নিত করা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য কষ্ট সাধ্য হয়ে দাঁড়িয়েছে।
তিনি আরো বলেন, ভৈরবে কিছু অসাধু ব্যবসায়ী রয়েছে যারা এই চোরাই বা ছিনতাইকৃত মোবাইল সংগ্রহ করে আইএমইআই নাম্বার পরিবর্তন করে অপরাধীদের নিকট সরবরাহ করে আসছে। এসকল আসাধু ব্যবসায়ীদের আইনের আওতায় আনতে শুরু হয় স্থানীয় পর্যায়ে অনুসন্ধান। অনুসন্ধানের তথ্য অনুযায়ী কালিকাপ্রসাদ বাসস্ট্যান্ডে “মা-বাবার দোয়া” নামের একটি মোবাইলের দোকানে অভিযান পরিচালনা করা হয়।
আটক সারোয়ারকে সাইবার নিরাপত্তা আইন মামলা দিয়ে ভৈরব থানা পুলিশের মাধ্যমে কিশোরগঞ্জ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *