• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০১ অপরাহ্ন |
  • English Version

টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

টিকেট কালোবাজারি সাইফুল ইসলাম -পূর্বকণ্ঠ

টিকেট কালোবাজারি থামছেই না
বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে আন্তঃনগর ট্রেনের টিকেট কালোবাজারি কিছুতেই থামছে না। বার বার কালোবাজারি গ্রেপ্তার হচ্ছে। রেল পুলিশ একটি মামলায় সাইফুল ইসলাম (৪৫) নামে এক কালোবাজারির স্বীকারোক্তিতে চার বুকিং ক্লার্কেরও নাম উল্লেখ করেছে। এরপরও টিকেট কালোবাজারি চলছেই। আর সেই সাইফুল ইসলামই জামিনে এসে আবার টিকেটসহ র‌্যাবের হাতে গ্রেপ্তার হলেন। তিনি ৪ মে শনিবার রাতে শহর থেকে ৫৫টি আসনের ২৪টি টিকেটসহ গ্রেপ্তার হয়েছেন।
র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির জানিয়েছেন, শহরের পুরানথানা এলাকা থেকে ৩ মে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে পশ্চিম তারাপাশা এলাকার সাইফুলকে ৫৫টি আসনের টিকেট ও একটি মোবাইল ফোনসহ গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় মামলা হয়েছে।
গত ১৫ ফেব্রুয়ারি এই সাইফুল ইসলামকেই রেল পুলিশ টিকেট ও টিকেট বিক্রির টাকাসহ গ্রেপ্তার করেছিল। তখন সাইফুল জিজ্ঞাসাবাদে বুকিং ক্লার্ক আব্দুর রহমান, পারভেজ, বিপ্রজিৎ ও রেদোয়ানের সহযোগিতায় টিকেট কালোবাজারির তথ্য দিয়েছিলেন। এরা তাদের আইডির মাধ্যমে বিভিন্ন মানুষের মোবাইল ফোন নম্বর ও জাতীয় পরিচয়পত্র নম্বর ব্যবহার করে টিকেট কেটে নিজেদের কাছে রেখে দেন। এরপর সেগুলি কালোবাজারিদের কাছে প্রতি টিকেট ৩০ টাকা লাভে বিক্রি করেন। তারা আবার যাত্রীদের কাছে আরও বেশি দামে বিক্রি করেন। চার বুকিং ক্লার্কের নামসহ এসব বয়ান মামলার এজাহারেও উল্লেখ করা হয়েছিল। সাইফুল ইসলাম জামিনে এসে আবার কালোবাজারিতে জড়িয়েছেন।
জিআরপি থানার ওসি একেএম আমিনুল হক জানিয়েছেন, এজাহারে চারজন বুকিং ক্লার্কের নাম থাকা জিআরপির মামলাটির তদন্ত চলছে। এদিকে স্টেশন মাস্টার মিজানুর রহমান জানিয়েছেন, ওই চার বুকিং ক্লার্ক এখনও টিকেট বিক্রির দায়িত্বে নিয়োজিত আছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *