• বুধবার, ০১ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ করেন- এমপি লিপি ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মার্কিন দূতাবাসে বিক্ষোভ ভৈরবে তাপদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

ভৈরবে বিক্রয়কৃত জমি দখল না দিয়ে উল্টো হয়রানির অভিযোগ

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে ক্রয়কৃত জমি দখল না দিয়ে উল্টো হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এছাড়া জায়গায় থাকা টিনের ঘর ও টিনের বেড়াসহ আসবাবপত্র লুট করে নিয়ে যাওয়ারও অভিযোগ রয়েছে।
আজ বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভুক্তভোগী উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের মৃত আ. আলীর ছেলে ইদু মিয়া লিখিত অভিযোগ করেন।
অভিযুক্তরা হলো মধ্যেচর এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে মো. কামাল মিয়া, বিল্লাল মিয়া, জামাল মিয়া ও আহম্মদ মিয়া, কামাল মিয়ার ছেলে রুবেল মিয়া, রাসেল মিয়া, আহম্মদ মিয়ার ছেলে স্বাধীন মিয়া ও স্ত্রী জাহানারা বেগম, মৃত আ. হাসিম মিয়ার ছেলে খলিল মিয়া, বিল্লাল মিয়ার ছেলে জুয়েল মিয়া ও খলিল মিয়া ছেলে তোশীন মিয়া। এ ছাড়াও অজ্ঞাত ২০/২৫ জন রয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, গোছামারা গ্রামের ইদু মিয়া মধ্যেরচর গ্রামের কামাল মিয়া, বিল্লাল মিয়া ও সিরাজ মিয়ার কাছ থেকে দুই দাগে ৭.৫৪ শতাংশ জমি ক্রয় করেন। জমি ক্রয়ের সাথে জমিতে একটি টিন সেটের ঘর ছিল। ঘরটির মূল্য নির্ধারণ করা হয়েছিল ১ লক্ষ টাকা। কিন্তু কামাল মিয়া ও বিল্লাল মিয়া জমি বিক্রির পর থেকে নানা ভাবে হয়রানী করছে। তারা ১০ মার্চ কিছু দুস্কৃতিকার্রীদের নিয়ে বিক্রিত ঘরটি ভেঙ্গে নিয়ে যায়। এছাড়াও অন্যান্য ঘরের আসবাবপত্রসহ বিভিন্ন জিনিস পত্রাদি নিয়ে যায়।
এ বিষয়ে অভিযোগকারী ইদু মিয়া বলেন, আমি ন্যায্য টাকা দিয়ে জমি ক্রয় করেছি। কিছু দুস্কৃতিকারীদের নিয়ে বিল্লাল মিয়া ও কামাল মিয়া আমার বাড়ি ঘর লুটপাট ও ভাঙচুর করেছে। উল্টো জমি না বুঝিয়ে দিয়ে হুমকি দামকি দিয়ে হয়রানী করছে। এ বিষয়ে আমি উপজেলা নির্বাহী অফিসার ও ভৈরব থানা বরাবর অভিযোগ দায়ের করেছি। তারা আমায় প্রাণে মেরে ফেলার হুমকিও দিচ্ছে।
অভিযুক্ত বিল্লাল মিয়া জানান, আমরা জমি বিক্রি করেছি। কিন্তু এখনো তাদের জমি বুঝিয়ে দেয়নি। রাস্তায় আমাদের আধা শতাংশ জমি নিয়ে গেছে। ইদু মিয়া রাস্তা ছাড়া সমস্ত জায়গা দখল করছে। আমাদের ভাইদের সব অংশও বিক্রি করিনি। বাড়ির পিছনে আমার ভাই থাকে। আমার ভাইয়ের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে। ইদু মিয়া মনগড়া ভাবে আমাদের বিক্রিত জায়গা থেকে বেশি জমি দখল করে রেখেছে।
স্থানীয় ইউপি সদস্য মো. আল আমিন বলেন, ইদু মিয়া জমি ক্রয় করার বিষয়টি আমি জানি। কিন্তু যারা বিক্রি করেছে তারা আমার সাথে যোগাযোগ করেনি। দু’দিন আগে তারা কিছু দুস্কৃতিকারী নিয়ে এসে ভাঙচুর ও লুটপাট করেছে শুনেছি। আমি এসে তাদের পায়নি। তবে তাদের জমি নিয়ে আদালতে মামলা চলছে।
এ বিষয়ে ভৈরব থানা অফিসার ইনচার্জ বলেন, ইদু মিয়ার সাথে বিল্লালগংদের জমি নিয়ে দ্বন্দ্বের অভিযোগ পেয়েছি। তাদের জমি নিয়ে আদালতে মামলা চলছে। তাই উভয় পক্ষকে কোন ধরণের দ্বন্দ্বে না ঝড়াতে বলা হয়েছে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *